সহপাঠীকে খুন করে ৩৩ বছর আত্মগোপনে, ধরলো র‌্যাব

চট্টগ্রামের আনোয়ারায় সহপাঠী সবুরকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ শাহাবুদ্দিনকে দীর্ঘ ৩৩ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। শাহাবুদ্দিন আনোয়ারার শৈলকাঠির নুরুল ইসলামের ছেলে।

বৃহস্পতিবার (২৫ মে) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন র‌্যাব-৭এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি বলেন, সাহাবুদ্দিনকে আমরা নগরীর বায়েজিদ থানার বিআরটিসি মোড় থেকে গ্রেপ্তার করেছি। তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ১৯৯০ সালের ২১ মার্চ আনোয়ারার শৈলকাঠির একটি মাদ্রাসায় ঝগড়ার এক পর্যায়ে সাহাবুদ্দিন তার সহপাঠী সবুরকে পেরেক যুক্ত কাঠের লাঠি দিয়ে আঘাত করে। স্থানীয়রা সবুরকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সবুর মারা যান।

এ ঘটনার সবুরের পিতা বাদী আনোয়ারা থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত সাহাবুদ্দিন আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় আসামীর অনুপস্থিতিতে আদালত গত ২৬ জুলাই ২০০৭ মোঃ শাহাবুদ্দিনকে যাবজ্জীবন কারাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।