সহপাঠীকে মারধর করায় চমেকে আরও এক শিক্ষার্থী বহিস্কার

চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) প্রধান ছাত্রাবাসে আবারও শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ উঠেছে। বুধবার (৫ এপ্রিল) বিকেলে ছাত্রাবাসে মারধরের শিকার হন এমবিবিএস ৬৩ ব্যাচের ইশতিয়াকুর রহমান। ইশতিয়াককে মারধরের ঘটনায় অভিযুক্ত জাবেদুল ইসলামকে এক বছরের জন্য অ্যাকাডেমিক কার্যক্রম থেকে বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেল ৫টায় জাবেদের বহিস্কারের বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন চমেক হাসপাতালের অধ্যক্ষ অধ্যাপক ডা. সাহেনা আক্তার। তিনি বলেন, ৬৩তম ব্যাচের শিক্ষার্থী ইশতিয়াককে মারধরের ঘটনায় অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী অভিযুক্ত জাবেদুলকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে।

এর আগে বুধবার (৫ এপ্রিল) রমজানে ক্লাস করা নিয়ে ইশতিয়াককে মারধর করে জাবেদ। এমবিবিএস ৬৩ ব্যাচের বেশ ক’জন শিক্ষার্থী রমজান মাসে ক্লাস বর্জন করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু ইশতিয়াকুর তা না মেনে ক্লাস করতে যান। এতেই ক্ষিপ্ত হয়ে জাবেদুল ইসলাম বুধবার ইশতিয়াকুর রহমানকে মারধর করে।

এর আগে গত ৮ ফেব্রুয়ারি চমেক এই ছাত্রাবাসে চার শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনা ঘটে। এতে অভিযুক্ত সাত শিক্ষার্থী ৫৯ ব্যাচের অভিজিৎ দাশ (৩ বছর), ৫৯ ব্যাচের রিয়াজুল ইসলাম, ৬২ ব্যাচের সাজু দাশ ও সৌরভ দেব নাথ (২ বছর) এবং ৬২ ব্যাচের মাহিন আহমেদ, জাকির হোসেন সায়েল ও ইব্রাহিম খলিল সাকিবকে (দেড় বছর) বহিস্কার করেছে কলেজে কর্তৃপক্ষ।

মন্তব্য নেওয়া বন্ধ।