সাংবাদিক নিজাম উদ্দিনের স্মরণে ইফতার করলেন ২শ মানুষ

সাপ্তাহিক বন্দর নগরী, মাসিক মীরসরাই পত্রিকার প্রতিষ্ঠাতা এবং স্থানীয় সাংবাদিকতার বাতিঘর নিজাম উদ্দিনের স্মরণে রাতের ভাত সহ ইফতারে করলেন ২শ জন মানুষ। শুক্রবার (৩১ মার্চ) মরহুম সাংবাদিক মুহাম্মদ নিজাম উদ্দিনের বাড়িতে তার ছোট ভাই আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিন এই আয়োজন করেন।

জানা গেছে, প্রতিবছর রমজান মাসে দুই থেকে তিন শত মানুষ ইফতার ও রাতের ভাত খায় এই বাড়িতে। মরহুম সাংবাদিক নিজাম উদ্দিনের ছোট ভাই মিরসরাই প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য মাসিক মীরসরাই ও সাপ্তাহিক বন্দর নগরী পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিন উদ্যেগে প্রতিবছরের ইফতার ও রাতের খাবার আয়োজন করা হয়। রোজাদারদের জন্য সকাল থেকে বিভিন্ন ইফতারি তৈরি করেন বাবুর্চিরা। পরে বিকেল থেকে বাড়ির এক পাশে সাজানো প্লেটে ছোলা, পেঁয়াজি, বেগুনি, বিভিন্ন ফল, মুড়ি, ভাত, মাংস বেড়ে রাখেন স্বেচ্ছাসেবকেরা। এরপর আস্তে আস্তে সেখানে হাজির হন রোজাদারেরা। সারিবদ্ধভাবে তাঁরা বসে ইফতার ও রাতের খাবার খান।

আলহাজ্ব মোহাম্মদ সেলিম উদ্দিন বলেন, ‘আমার বড় ভাই নিজাম উদ্দিনের স্মরণে এই আয়োজন। প্রত্যেক বছর আমার বড় ভাইয়ের পরামর্শে এই আয়োজন করে আসছি।’

মন্তব্য নেওয়া বন্ধ।