সাউদার্ন ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী ভর্তি মেলা শুরু

সাউদার্ন ইউনিভার্সিটিতে চলছে তিন দিন ব্যাপী ভর্তি মেলা। স্প্রিং সেমিস্টার—২০২৩এ ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সুবিধার্থে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে সোমবার (১৯ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে এ মেলা। ২১ ডিসেম্বর, বুধবার পর্যন্ত চলবে এ ভর্তি মেলা।

সোমবার সকাল ১১টায় ভর্তি মেলার শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক। এসময় আরও উপস্থিত ছিলেন উপ—উপাচার্য অধ্যাপক মো. মহিউদ্দিন চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো আবুল মনসুর চৌধুরী, অধ্যাপক ড. মো. রেজাউল হক খান এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রধান অধ্যাপক প্রকৌশলী আশুতোষ নাথ।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল—০৫ টা পর্যন্ত শুধুমাত্র মেলা উপলক্ষে ভর্তি ফি—তে নতুনদের জন্য ২৫% এবং পুরাতন শিক্ষার্থীদের জন্য ৫০% ছাড়ে ভর্তির সুযোগ থাকছে। শুধু তা নয় টিউশন ফি—তে ৫০% পর্যন্ত বিশেষ ছাড় (শর্ত প্রযোজ্য) দিচ্ছে ইউনিভার্সিটি কতৃর্পক্ষ এবং মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য ১০০% ছাড়। এছাড়াও, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য রয়েছে বৃত্তিসহ নানাবিধ সুযোগ সুবিধা।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানার জন্য ইউনিভার্সিটির তথ্য অফিস (এডমিশন অফিস) অথবা সরাসরি ০১৯১১৮৮২৭৬৪, ০১৭১১৩৯৫৯৭৭, ০২৪১৩৮০১০১—১৫। এছাড়াও ইউনিভার্সিটির ওয়েব সাইট www.southern.edu.bd থেকে যাবতীয় তথ্য জানা যাবে।
যেসব বিষয়ে আবেদন করা যাবে—বিবিএ, এমবিএ, ইএমবিএ (হোটেল ম্যনেজমেন্টসহ), ইংরেজি, ইসলামিক স্টাডিজ, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং(ইইই) ও ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং(ইসিই), কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ফার্মেসি, এলএলবি এবং এলএলএম।

মন্তব্য নেওয়া বন্ধ।