সাদার্ন ইউনিভার্সিটিতে নারী দিবস পালন

0

‘টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবস পালন করেছে সাদার্ন বিশ্ববিদ্যালয়।

মঙ্গলবার (৮ মার্চ) ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান। এতে সভাপতিত্ব করেন ব্যবসায় প্রশাসন বিভাগের ডিন অধ্যাপক ড. ইসরাত জাহান।

 

নারী দিবসের কর্মসূচির মধ্যে ছিল নারী উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরুপ রোকিয়া পদক প্রাপ্ত অধ্যাপক হাসিনা জাকারিয়াকে সম্মাননা প্রদান, কিশোরীদের ব্যক্তিগত স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ক সেমিনার, আলোচনা সভা ও কেক কাটা।

 

সভায় বক্তারা বলেন, এই বিশ্ববিদ্যালয়র শিক্ষক অধ্যাপক হাসিনা জাকারিয়া এক অনুপ্রেরণার নাম, যা নারীদের জন্য অনুকরণীয় ব্যক্তিত্ব। নারী উন্নয়নে অবদানের জন্য তিনি রোকিয়া পদক অর্জন করেছেন, যা সাদার্ন বিশ্ববিদ্যালয়র জন্য অনেক গর্বের। যিনি নিজ কর্মগুণে প্রশংসিত ও মহয়সী এক নারী। আজ তাঁকে সম্মাননা জানাতে পেরে সাদার্ন পরিবারও আনন্দিত ও গর্বিত।

 

বক্তারা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী সমাজের উন্নয়নের জন্য বিশ্বের কাছে এখন রুল মডেল হিসেবে বিবেচিত। নারীরা যত শিক্ষিত হবে সমাজ তত দ্রুত এগিয়ে যাবে। বিভিন্ন প্রতিবন্ধকতার চ্যালেঞ্জ মোকাবেলা করে সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে নারীরা। দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছে তারা।

সভায় উপস্থিত ছিলেন উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা অধ্যাপক সরওয়ার জাহান, উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী,কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের, সংবর্ধিত অতিথি অধ্যাপক হাসিনা জাকারিয়া, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক ও শিক্ষার্থীরা।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রেহেনুমা সুলতানা খান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm