সার্ভিস সেন্টার— পুলিশের সেবা আরও সহজ করলো সিএমপি

0

পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দিতে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) চালু করেছে সার্ভিস সেন্টার। সব ধরণের সাধারণ ডায়েরি করা যাবে সার্ভিস সেন্টারে। পাশাপাশি ট্রাফিক পুলিশের মামলার জরিমানা জমা দেওয়া যাবে এবং কাগজপত্রও সংগ্রহ করা যাবে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে আগ্রাবাদ বাদামতলী মোড়ে সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর উদ্বোধন করেন এই নতুন সেবা। এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মো. শামসুল আলম, উপ-কমিশনার (পশ্চিম) আব্দুল ওয়ারিশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসময় সিএমপি কমিশনার সালেহ্ মোহাম্মদ তানভীর বলেন, আগ্রাবাদ এলাকাটা বিভিন্নভাবে অনেক গুরুত্বপূর্ণ এলাকা। এখানে পুরো শহর ছাড়াও আশপাশের এলাকা থেকে মানুষ দাপ্তরিক কাজে আসেন। তারা যখন কোন ডকুমেন্ট হারান, মোবাইল হারান তখন থানায় যেতে-আসতে তাদের সময় নষ্ট হয়। সার্ভিস সেন্টারের সেবা নিলে তাদের সেই সময় রক্ষা হবে।

সার্ভিস সেন্টার— পুলিশের সেবা আরও সহজ করলো সিএমপি 1

তিনি আরও বলেন, ট্রাফিক অফিসগুলো শহরের বিভিন্ন প্রান্তে। কেউ যদি আইন লংঘন করে মামলার শিকার হন তিনি আর ট্রাফিক অফিসে যেতে হবে না। সার্ভিস সেন্টারে জরিমানার অর্থ জমা দিয়ে কাগজপত্র বুঝে নিতে পারবেন।

নগরীর আরও একাধিক গুরুত্বপূর্ণ স্থানে সার্ভিস সেন্টার চালু করা হবে বলেও জানা সিএমপি কমিশনার।

জানা গেছে, সার্ভিস সেন্টারে বসে সিএমপির যে কোন থানায় জিডি করা যাবে। তবে এক্ষেত্রে অবশ্যই জাতীয় পরিচয়পত্র নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সাথে আনতে হবে। এই সেবা রোববার থেকে বৃহস্পতিবার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চালু থাকবে।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm