সিআইইউতে অ্যাক্রেডিটেশন কাউন্সিলের কর্মশালা অনুষ্ঠিত

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে অনুষ্ঠিত হল বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের দিনব্যাপি কর্মশালা। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের ৩৪০২ নম্বর কক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শিরোনাম ছিল ‘প্রিপারেশন ফর অ্যাক্রেডিটেশন: ডকুমেন্টেশন অ্যান্ড এভিডেন্স’। এতে প্রধান অতিথি ছিলেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

দুপর্বে বিভক্ত অনুষ্ঠানের প্রথম অংশের সভাপতিত্ব করেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. এস এম কবির। অতিথি ছিলেন কাউন্সিলের পরিচালক অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ। স্বাগত বক্তব্য দেন সিআইইউর আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আব্দুল্লাহ। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আসিফ ইকবাল।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে কি-নোট উপস্থাপন করেন অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. এস এম কবির। এই সময় তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক প্রোগ্রামগুলোর অ্যাক্রেডিটেশন বা স্বীকৃতি লাভের ক্ষেত্রে শিক্ষকবৃন্দ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের করণীয়র ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন। উম্মুক্ত প্রশ্নোত্তর পদ্ধতিতে অনুষ্ঠিত এই ইন্টারঅ্যাক্টিভ সেশনটি পারস্পরিক আলোচনায় প্রাণবন্ত হয়ে উঠে।

কর্মশালায় সিআইইউর বিভিন্ন অনুষদের ডিন, আইকিউএসির পরিচালকবৃন্দ, বিভাগীয় প্রধান, শিক্ষক, অনুষদভিত্তিক সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির সদস্য, রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রকসহ বিশ্ববিদ্যালয়ের প্রশাসন শাখার কর্মকর্তারা অংশ নেন।

মন্তব্য নেওয়া বন্ধ।