সিআইইউতে বঙ্গবন্ধুর জুলিও কুরি পদকপ্রাপ্তির ৫০তম বছর উদযাপন

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদকপ্রাপ্তির ৫০তম বছর উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) সকালে এই উপলক্ষে নগরের জামাল খান ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ ও আলোচনা সভা।

অনুষ্ঠানে বক্তারা জানান, ১৯৭১-এ এই অবিসংবাদিত নেতার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়। এর মাত্র দুই বছর পরে বিশ্বশান্তি পরিষদ আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধুকে ‘জুলিও কুরি’ পদকে আন্তর্জাতিক স্বীকৃতি প্রদান করে। তার এই অর্জন বাংলাদেশকে বিশ্বের মানচিত্রের বুকে অনন্য জায়গায় তুলে ধরে।

এই সময় বক্তারা আরও জানান, বঙ্গবন্ধু সারা জীবন শান্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন। আর সে কারণে তিনি বঙ্গবন্ধু থেকে হয়ে উঠেছিলেন বিশ্ববন্ধু। স্বাধীন বাংলাদেশে কোনো রাষ্ট্রনেতার প্রথম আন্তর্জাতিক পদক—সবসময় গোটা বাঙালি জাতির জন্য অহংকার ও গৌরবের।

সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে বঙ্গবন্ধুর জুলিও কুরি পুরস্কার নিয়ে বক্তব্য দেন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, সিআইইউ বিজনেস স্কুলের অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, সহযোগী অধ্যাপক ড. ইমন কল্যাণ চৌধুরী, ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদ, ইঞ্জিনিয়ারিং স্কুলের সহকারি অধ্যাপক আতিকুর রহমান প্রমুখ।
পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে।

মন্তব্য নেওয়া বন্ধ।