সিআইইউতে যাত্রা শুরু স্ল্যাস কালচারাল ক্লাবের

0

শুদ্ধ সাংস্কৃতিক চর্চার বিকাশে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) যাত্রা শুরু করলো স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের সাংস্কৃতিক সংগঠন ‘স্ল্যাস কালচারাল ক্লাব’ (এসসিসি)।
সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে এই উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি ক্লাবের সদস্যদের প্রতি শুভ কামনা জানিয়ে বলেন, বাঙালি সংস্কৃতির রয়েছে গৌরবজ্জ্বল ঐতিহ্য। নবপ্রজন্মের মাঝে এই ঐতিহ্য ছড়িয়ে দিতে স্ল্যাস কালচারাল ক্লাব আগামি দিনে মুগ্ধতার ছাপ রাখবে- এমনটা প্রত্যাশা আমার।
অনুষ্ঠানে কেক কেটে ক্লাবের পথচলায় পাশে থাকার কথা জানান স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের ফ্যাকাল্টি অ্যাডভাইজার অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ। এই সময় শুভেচ্ছা বক্তব্য দেন বর্তমান ডিন ড. শাহ আহমেদ, ইংরেজি বিভাগের চেয়ারম্যান কাজী মো. সাইফুল আসপিয়া প্রমুখ।

অনুষ্ঠানে স্ল্যাস কালচারাল ক্লাবের সুদূরপ্রসারি পরিকল্পনার কথা তুলে ধরেন উপদেষ্টা সহকারি অধ্যাপক লীমা সেন গুপ্ত। তিনি বলেন, শিক্ষার্থীদের ভেতর শুদ্ধ সংস্কৃতির বন্ধন অটুট রাখতে ক্লাবটি নিরলস কাজ করে যাবে।
সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে সমাজকে আলোকিত করতে ভবিষ্যতে নানামুখী অনুষ্ঠানের আয়োজন করার কথাও জানান তিনি।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে নৃত্য ও গান পরিবেশন করে যারা হাততালি কুড়ান তারা হলেন: শ্রেয়া চৌধুরী, অতীন্দ্রিলা, রিয়ান, পুষ্পিতা, সাকিবুল, শ্রেয়া দত্ত প্রমুখ। ক্লাবের দুই পরিচিত মুখ সাফরিন এবং তুষারের প্রাণবন্ত উপস্থাপনা উপস্থিত দর্শকদের নজর কাড়ে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm