সিআইইউতে সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রামের ওরিয়েন্টেশন অনুষ্ঠান

সৃজনশীল সত্তাকে বিকশিত করার পাশাপাশি একঝাঁক নারী উদ্যোক্তার স্বপ্ন পূরণের প্রত্যয় নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) শুরু হয়েছে সিটি আলো সার্টিফিকেশন প্রোগ্রাম-এর দ্বিতীয় ব্যাচের ক্লাস কার্যক্রম।

সম্প্রতি এই উপলক্ষে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের বিজনেস অনুষদে আয়োজন করা হয় ওরিয়েন্টেশন অনুষ্ঠানের।

রাজধানী ঢাকার পর চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের একধাপ এগিয়ে নিতে সিটি ব্যাংক এবং সিআইইউ যৌথভাবে শুরু করেছে এই সার্টিফিকেশন প্রোগ্রাম কার্যক্রম। গত বছর সফলভাবে এই প্রোগ্রামের আওতায় প্রথম ব্যাচের শিক্ষার্থীরা অংশ নিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় এবার দ্বিতীয় ব্যাচের ক্লাস কার্যক্রম শুরু হল।

অনুষ্ঠানে সিটি ব্যাংক ও সিআইইউর বিজনেস অনুষদের শিক্ষকরা জানান, এ ধরণের সার্টিফিকেশন প্রোগ্রাম ভবিষ্যতে নারী উদ্যোক্তা হতে ইচ্ছুক- এমন মেয়েদের স্বাবলম্বী হতে ভীষণ উৎসাহ জোগাবে। এ ছাড়া দেশের আর্থিক খাতে অবদান রাখতে তাদেও আরও দক্ষ করে গড়ে তুলতে সহায়তা করবে।

প্রসঙ্গ চট্টগ্রামে সিটি ব্যাংকের এই বিশেষ কার্যক্রমের সঙ্গে অ্যাকাডেমিক পার্টনার হিসেবে যুক্ত রয়েছে সিআইইউ। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে সঞ্চালনা করেন সিআইইউর সেন্টার ফর এন্টারপ্রেনারশিপ, ইনোভেশন, অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট (সিইআইএসডি) এর পরিচালক ড. মোসলেহউদ্দিন খালেদ।

অন্যান্যদের মধ্যে সার্টিফিকেশন প্রোগ্রামের নানান দিক নিয়ে কথা বলেন সিটি ব্যাংক লিমিটেডের চট্টগ্রামের রিজনাল হেড অব ব্রাঞ্চ আনিসুর রহমান, সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, অনুষদের অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, প্রশাসনের এইচ আর শাখার সহকারি পরিচালক মো. আশরাফুল হক প্রমুখ।

মন্তব্য নেওয়া বন্ধ।