সিএনজির ধাক্কা— লাইফ সাপোর্টে মানবিক ডাক্তার সামিনা

0

অসংখ্য মানুষের জীবন বাঁচানো চিকিৎসক সামিনা আকতারের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)-তে লাইফ সাপোর্টে রয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে নগরীর হোটেল রেডিসন ব্লু-এর সামনে দুর্ঘটনায় আহত হন সামিনা। ইউএসটিসির বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের আইসিইউ বিভাগের চিকিৎসক সামিনা।

চমেকের চিকিৎসকেরা জানান, সামিনার মাথার আঘাত মারাত্মক। তার বুকের হাড়ও ভেঙে গেছে। গত রাতে সামিনার মাথায় অস্ত্রোপচার করা হয়। কিন্তু তার অবস্থার উন্নতি হয়নি। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে সামিনার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড বসানো হয়েছে।

সিএনজির ধাক্কা— লাইফ সাপোর্টে মানবিক ডাক্তার সামিনা 1

অস্ত্রোপচারকারী চিকিৎসক অধ্যাপক নোমান খালেদ চৌধুরী বলেন, সামিনার মাথায় যে আঘাত- এ ক্ষেত্রে রোগীকে সচরাচর বাঁচানো কঠিন। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি। তাকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে।

ইতোমধ্যে সিএনজিচালিত অটোরিকশা চালককে আটক করেছে কোতোয়ালী থানা পুলিশ। জব্দ করা হয়েছে অটোরিকশাটিও।

প্রসঙ্গত, ডা. সামিনা আকতার নগরীর কাজির দেউড়ির দিক থেকে রিক্সাযোগে চট্টগ্রাম ক্লাবের সামনে গিয়ে মোড় নেওয়ার সময় সিএনজি চালিত অটোরিক্সা থাক্কা দেয়। তিনি রিক্সা থেকে ছিটকে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। তখন থেকেই তিন অজ্ঞান ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm