রোগী সেজে অটোরিক্সা ছিনতাই

0

গভীর রাত, রাস্তার ধারে একজন কাঁতরাচ্ছেন অসুস্থ হয়ে। তার সঙ্গী রাস্তায় দাঁড়িয়ে চলন্ত সিএনজি চালিত অটোরিক্সা থামায়। সিএনজি চালিত অটোরিক্সার চালক মানবিক বিবেচনায় অসুস্থ ব্যক্তিকে হাসপাতালে পৌঁছে দিতে এগিয়ে আসেন। আর সেই মানবিকতার সুযোগে গাড়ি হারান চালক।

অসুস্থ হওয়ার ভানধরা ব্যক্তি এবং তার সহযোগী ছদ্মবেশী রোগী ও স্বজন পথের কোন নির্জন স্থানে আরেকবার আবেদন জানিয়ে অটোরিক্সা থামান। তখন এগিয়ে আসে ওই চক্রের আরও সদস্য। যারা সবাই মিলে সিএনজি চালককে আঘাত করে সিএনজি নিয়ে কেটে পড়ে।

এমন সংঘবদ্ধ চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে বায়েজিদ থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- শাহাব উদ্দীন (২৪) ও মো. আলাউদ্দিন (২৯)। দুইজনের বাড়িই হাটহাজারীতে। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারী) ভোরে বায়েজিদ থানার আনন্দ বাজার এলাকার সম্রাট হোটেলের সামনে থেকে আটক করা হয়। এ সময় একটি সিএনজি চালিত অটোরিক্সাও উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, গভীর রাত্রে শহরের বিভিন্ন মোড়ে অবস্থান নেয় চক্রের সদস্যরা। প্রথমে নির্দিষ্ট কোন সিএনজিকে টার্গেট করে তারা। তারপর টার্গেট করা সিএনজি চালিত অটোরিক্সার নিকট হঠাৎ অসুস্থতার ভান ধরে একজন পড়ে যায় এবং অপর আসামী টার্গেটকৃত সিএনজি অটোরিক্সা দাঁড় করিয়ে অসুস্থ ব্যক্তিকে হাসপাতালের নিয়ে যেতে হবে মর্মে দ্রুত সিএনজি অটোরিক্সাতে উঠান। সিএনজি অটোরিক্সা হাসপাতালে যাওয়ার পথে নির্জন জায়গা অতিক্রম করার সময় চক্রের সদস্যরা সিএনজি অটোরিক্সার চালককে মারধর করে অটোরিক্সা থেকে নামিয়ে দেয় এবং তারা অটোরিক্সা ‍ নিয়ে দ্রুত পালিয়ে যায়।

আইএইচ/এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm