সিএমএইচে ভর্তি মেজর জেনারেল ইবরাহিম

0

স্ট্রোক করে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অবসরপ্রাপ্ত সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক। তিনি এখন সংকটাপন্ন অবস্থায় আছেন।

বুধবার (৩০ মার্চ) কল্যাণ পার্টির চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক এডভোকেট মামুন জোয়ার্দ্দার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল (মঙ্গলবার) সকালের দিকে ওনি খুব মাথাব্যথা এবং ঘাড় ব্যথা অনুভব করেন। পরে সকাল ৮ টার দিকে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল নেয়ার পর ওনার একটা সিটিস্ক্যান করা হয়। পরে ডাক্তার সিটি স্ক্যান রিপোর্টের বিষয়ে জানান, ওনার ব্রেন হেমারেজ হওয়ায় ব্রেন স্ট্রোক করেছেন তিনি। এরপর থেকে তিনি সিএমএইচের ডিএইচডি ইউনিটে ভর্তি রয়েছেন। আজ ওনার একটি অপারেশন লাগতে পারে। ওনার ছোট ভাই একজন নিউরোলজিস্ট। তিনিও এসেছেন। অপারেশনের বিষয় আজ বিকালে সিদ্ধান্ত হবে। ওনার অবস্থা সংকটাপন্ন বলা যায়।

মুহাম্মদ ইবরাহিমের বাড়ি চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার উত্তর বুড়িশ্চর গ্রামে। ১৯৭১ সালে পাকিস্তান সেনাবাহিনীর দ্বিতীয় ইস্ট বেঙ্গল রেজিমেন্টে চাকরিরত অবস্থায় মুক্তিযুদ্ধে অংশ নেন তিনি। ১৯৯৬ সালে তিনি চাকরি থেকে অবসর নেন।

তিনি পরে মওলানা ভাসানী ফাউন্ডেশন নামের একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের চেয়ারম্যান হন। ২০০৬-০৮ সালে বাংলাদেশে রাজনৈতিক সঙ্কটের সময়, তিনি ডিসেম্বর ২০০৭ সালে ‘বাংলাদেশ কল্যাণ পার্টি’ প্রতিষ্ঠা করেন। ২০০৮ সালে তার দলটি কামাল হোসেন নেতৃত্বাধীন জাতীয় যুক্তফ্রন্টে যোগ দেয়। তিনি ৫ ডিসেম্বর ২০১৫ এ পুনরায় দলের চেয়ারম্যান নির্বাচিত হন। তার দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের সদস্য।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm