সিভাসুতে বসন্তকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত

0

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বসন্তকালীন পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদ এই পিঠা উৎসবের আয়োজন করে।

বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ৯টায় এ উপলক্ষে ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সিভাসুর উপাচার্য ও একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের নেতৃত্বে শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন প্রাঙ্গণে পিঠা উৎসবের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশরাফ আলি বিশ্বস, ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজী, পরিচালক (ভেটেরিনারি ক্লিনিক্স) প্রফেসর ড. মো: রায়হান ফারুক এবং প্রক্টর তাসনিম ইমাম।

দিনব্যাপী অনুষ্ঠিত পিঠা উৎসবে মোট ১০টি স্টল ছিল। ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ছাত্রছাত্রীদের নিজেদের তৈরি নানা স্বাদ ও আকারের পিঠা মেলায় প্রদর্শিত ও বিক্রি হয়।

মেলায় প্রদর্শিত পিঠাপুলির মধ্যে উল্লেখযোগ্য হলো-ত্রিকোণ পিঠা, চিতই, কুচি পিঠা, পানতুয়া, চিকেন পুলি, রাজ গোলাপ, পুয়া, শাহী পাটিসাপটা, চিকেন মোমো, নারকেল পুলি, চিকেন পুলি, রঙিন ঝিনুক, কুইন লবঙ্গলতিকা, ঝাল লবঙ্গলতিকা, রাজকুমারী অন্থন এবং রাজকচুরী। দিনভর এসব পিঠাপুলির স্বাদ নেন দর্শনার্থীরা।

পিঠা উৎসব শেষে সন্ধ্যায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm