সিভাসুর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্পন্ন

সিভাসুর দ্রুততম মানব মেহেদী হাসান, মানবী সুচীতা চাকমা

0

ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা সম্পন্ন হয়েছে।

বুধবার (২৩ মার্চ) সিভাসুর খেলার মাঠে সকাল ১০টায় প্রতিযোগিতার উদ্বোধন করেন সিভাসু’র উপাচার্য ও একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভাসুর ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আশরাফ আলি বিশ্বাস, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. ওমর ফারুক মিয়াজী, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দীন, পরিচালক (ভেটেরিনারি ক্লিনিক্স) প্রফেসর ডা. মো: রায়হান ফারুক এবং প্রক্টর তাসনিম ইমাম।

এ সময় বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভাগীয় প্রধান, অফিস প্রধান, শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দিনব্যাপী অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টের মধ্যে উল্লেখযোগ্য ছিল- ছাত্রদের ১০০, ২০০ ও ৪০০ মিটার স্প্রিন্ট, ৮০০ ও ১৫০০ মিটার দৌড়, দীর্ঘ লাফ, উচ্চ লাফ, লাফ-ধাপ-ঝাপ, বর্শা নিক্ষেপ, গোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, হ্যামার নিক্ষেপ এবং ৪ x ১০০ মি. রিলে দৌড় আর ছাত্রীদের ১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট, বর্শা নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, গোলক নিক্ষেপ, দীর্ঘ লাফ, ৪ x ১০০ মি. রিলে দৌড় এবং ভারসাম্য দৌড়।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সেরা নৈপুণ্য প্রদর্শন করে ছাত্রদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন যুগ্মভাবে রবিউল ইসলাম রাব্বি ও মাহবুব রহমান আর রানার্স আপ হয়েছেন জুবায়ের ফয়সাল। ছাত্রীদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন সুচীতা চাকমা আর রানার্স আপ হয়েছেন ফাতেমাতুজ জোহরা।

প্রতিযোগিতার মূল আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্টে ১ম স্থান অধিকার করে দ্রুততম মানব হয়েছেন- মেহেদী হাসান আর দ্রুততম মানবী হয়েছেন-সুচীতা চাকমা।

ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শারীরিক শিক্ষা দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো: মজিবুর রহমান ও ফিজিক্যাল ইন্সট্রাক্টর মোহাম্মদ গোলাম মাওলা।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm