সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন, জরুরী অবস্থা ঘোষণা

0

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের চট্টগ্রামের সবগুলো ইউনিট। এই ঘটনায় রাত ১টা পর্যন্ত শতাধিক আহত এবং চারজন নিহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার(৪ জুন) রাত ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ জানিয়েছে, ঘটনার খবর পেয়ে প্রথমে ৮ টি ইউনিট কাজ শুরু করলেও ঘটনার ভয়াবহতায় সবগুলো ইউনিটকে কাজে লাগানো হয়েছে।

আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে ফায়ার ফাইটার, শিল্পপুলিশ, সীতাকুণ্ড থানা পুলিশের একাধিক সদস্যসহ শতাধিক আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতারল (সিএমএইচ), পার্কভিউ হসপিটালে আনা হয়েছে। আহতের মধ্যে চারজন নিহত হয়েছেন বলে জানা গেছে।

সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন, জরুরী অবস্থা ঘোষণা 1
আহতদের আনা হচ্ছে পার্কভিউ হসপিটালে

ডিপো মালিকদের সংগঠন বিকডার জানিয়েছে, ওই ডিপোতে হাইড্রোজেন পার অক্সাইডের একটি চালান ছিল। ওই পণ্যভর্তি কনটেইনারে বিস্ফোরণে আগুন ভয়াবহ রূপ নেয়।

এই ঘটনায় চট্টগ্রামের সকল চিকিৎসকসহ চিকিৎসা সেবায় জড়িততে স্ব স্ব কর্মস্থলে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী। তিনি নিজে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উপস্থিত হয়েছেন।

আহতদের একাধিক ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় এক পুলিশ সদস্যের পা বিচ্ছিন্ন হয়ে গেছে। আহত হয়েছেন আরও কমপক্ষে নয় পুলিশ সদস্য।

ফায়ার সার্ভিসের প্রথম দলটি আগুন নিভাতে গিয়ে বিষ্ফোরণের মুখে পড়ে বেশ কয়েকজন আহত হয়েছেন।

বিভিন্ন হসপিটালে চিকিৎসারতদের দেখতে ছুটে গেছে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm