সীতাকুণ্ডে সন্ত্রাসীদের আস্তানায় র‌্যাবের হানা, গুলি বিনিময়-অস্ত্র উদ্ধার

0

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরে পাহাড়ি এলাকায় ‘সন্ত্রাসীদের আস্তানা’ সন্দেহে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে র‍্যাব। এ সময় কয়েকজন সন্ত্রাসীকে আটকের কথা জানিয়েছে র‌্যাব। যদিও আটক হওয়া সন্ত্রাসীদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি।

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে জঙ্গল সলিমপুরের ওই এলাকায় অভিযান শুরু হয়। রাত ১টার দিকে অভিযান শেষে এ তথ্য জানান র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই পাহাড়ি এলাকায় সন্ত্রাসী আস্তানায় অভিযানে যায় র‌্যাব। অভিযান শুরুর সঙ্গে সঙ্গে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে রাত ১টার দিকে অভিযান শেষ হয়।

মো. নুরুল আবছার বলেন, অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। রোববার সকাল ১১টায় ব্যাটালিয়ান সদর দপ্তর পতেঙ্গায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর দেশি-বিদেশি অস্ত্রসহ ২৭ মামলার আসামি মশিউর রহমানকে ওই এলাকা থেকে গ্রেপ্তার করেছিল র‌্যাব। ওই সময় তার কাছ থেকে দেশি-বিদেশি কয়েকটি অস্ত্র ও ১৩ রাউন্ড গুলি জব্দ করা হয়।

গত সপ্তাহে কক্সবাজারের পেকুয়া ও চট্টগ্রামে বাঁশখালীর ৮টি পাহাড়ে অভিযান চালিয়ে একটি অস্ত্রের কারখানার সন্ধান পায় র‌্যাব। অস্ত্রের কারখানা থেকে ৬টি আগ্নেয়াস্ত্র উদ্ধার ও তিন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করে র‌্যাব।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm