‘সুন্দর বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় নিয়ে বন্ধুদের এগিয়ে যেতে হবে’

ক্যামব্রিয়ান প্রথম আলো বন্ধুসভার ‘রক্তস্নাত স্বাধীনতা’

0

সুন্দর বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় নিয়ে প্রথম আলো বন্ধুসভার বন্ধুদের এগিয়ে যেতে হবে। আমাদেরকে স্বাধীনতার তাৎপর্য মনে রেখে বিনির্মাণ করতে হবে আগামীর বাংলাদেশ। ২৮ মার্চ সোমবার ক্যামব্রিয়ান প্রথম আলো বন্ধুসভার আয়োজনে অনুষ্ঠিত ‘রক্তস্নাত স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন জনপ্রিয় কথাসাহিত্যিক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক। ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর স্মার্ট ক্যাম্পাসে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

‘সুন্দর বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় নিয়ে বন্ধুদের এগিয়ে যেতে হবে’ 1

বিএসবি- ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, ‘তোমাদেরকে এগিয়ে যাওয়ার জন্য অবশ্যই ভালোর সাথে আলোর পথে থাকতে হবে। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে তোমরা দক্ষ মানুষ হিসেবে গড়ে উঠবে। এবং রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতায় বীর মুক্তিযোদ্ধাদের ত্যাগের যে গৌরবময় ইতিহাস আছে তা ধারন করে দেশ ও জাতির সেবাই নিয়োজিত থাকবে সেই প্রত্যাশা রাখি। প্রথম আলোর এই অগ্রযাত্রায় আমাদের সর্বাত্মক সহযোগিতা থাকবে।’

প্রথম আলো বন্ধুসভার জাতীয় পর্ষদের সভাপতি উত্তম রায় বলেন, ‘সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বন্ধুদের কাজ করতে হবে। আমি ক্যামব্রিয়ান বন্ধুসভার কার্যক্রমকে সাধুবাদ জানায়।’

‘সুন্দর বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় নিয়ে বন্ধুদের এগিয়ে যেতে হবে’ 2

সাধারণ সম্পাদক জাফর সাদিক বলেন, ‘বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে বন্ধুদের মধ্যে আগামী দিনের নেতৃত্ব গড়ে তুলতে চায় প্রথম আলো বন্ধুসভা।’

সাংবাদিক রোজিনা ইসলাম বলেন, ‘বন্ধুদের সত্য ও ন্যায়ের পথে চলতে হবে। কেননা সত্য ও ন্যায়ের পথেই সফলতার বীজ রোপিত আছে।’

ক্যামব্রিয়ান কলেজ চট্টগ্রামের অধ্যক্ষ লায়ন মাহবুব হাসান লিংকন বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে বন্ধুদের কাজ করতে হবে। এবং দেশে-বিদেশে একজন যোগ্য ব্যক্তি হিসেবে নিজকে প্রমান করতে হবে।

অনুষ্ঠানের শুরুতে বিএসবি ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান ফুলের শুভেচ্ছা জানিয়ে অতিথিদের বরণ করে নেয়। এরপর জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

‘সুন্দর বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় নিয়ে বন্ধুদের এগিয়ে যেতে হবে’ 3

আয়োজনের দ্বিতীয় পর্বে ছিল বন্ধুদের সাংস্কৃতিক পরিবেশনা। সাধারণ সম্পাদক আজমাইন, ক্ষুদে গান রাজ রানা,রাফি,নম্রতার একক পরিবেশনাসহ দলীয় সঙ্গীত পরিবেশনা করে বন্ধুরা।দলীয় নাচে অংশগ্রহণ করে তৌশি, নোরা, রিমঝিম, রামিসা, নুসরাত, জাকিয়া। কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ” বাতাসে লাশের গন্ধ” বিখ্যাত কবিতাটি আবৃত্তি করে বন্ধু মধুরিমা বরাল।

ক্যামব্রিয়ান প্রথম আলো বন্ধুসভার সভাপতি তাবাসসুম ফাবিয়া ও দপ্তর সম্পাদক অনির্বাণ তাবার সঞ্চালনায় ‘রক্তস্নাত স্বাধীনতা’ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক চৈতি চক্রবর্তী, ঢাকা মহানগর প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক ডা.রেদওয়ান রেজা প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm