সুফি ফারুক ও তন্ময় আহমেদের নেতৃত্বে আওয়ামী লীগের সাইবার মনিটরিং টিম গঠন

0

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির ৯ম সভার সিদ্ধান্ত অনুযায়ী ‘সাইবার মনিটরিং টিম’ গঠন করা হয়। গত ২১/০৩/২০২২ ইং তারিখে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব প্রকৌশলী মো. আবদুস সবুর কর্তৃক স্বাক্ষরিত একটি দাপ্তরিক পত্র স্মারকে তা জানা যায়।

সামাজিক যোগাযোগমাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থি কার্যক্রম,সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে করা গুজব এবং অপপ্রচার পর্যবেক্ষণ করতে সাইবার মনিটরিং টিম গঠন করেছে আওয়ামী লীগ। অনলাইন কার্যক্রম সমন্বয় করার জন্য ২২ সদস্যের মনিটরিং টিমে সুফি ফারুক ইবনে আবু বকরকে আহ্বায়ক ও তন্ময় আহমেদকে সদস্যসচিব করা হয়েছে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর গণমাধ্যমকে বলেন, এই কমিটি তৃণমূল পর্যায় পর্যন্ত আমাদের প্রশিক্ষণ কার্যক্রম ঠিক করা, দল ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং গুজব চলছে কি না, তা মনিটরিং করবে। এসব কর্মকাণ্ডের বিরুদ্ধে দলের অবস্থান উপস্থাপন করার দায়িত্বও পালন করবে।

এই সাইবার মনিটরিং টিম বিভাগীয়, জেলা, উপজেলা পর্যায়ে বাংলাদেশ আওয়ামী লীগ এবং অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সক্রিয় অনলাইন কর্মীদের সাথে অনলাইন কার্যক্রম সমন্বয় করবে। এছাড়াও অনলাইনে দলীয় কার্যক্রম মনিটরিং ও প্রয়োজনীয় সুপারিশমালা প্রণয়ন করবে। অনলাইনে মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী, গুজব ও অপপ্রচার নির্ভর কার্যক্রম মনিটরিং করবে ও নিয়মিতভাবে দলীয় ফোরামে রিপোর্ট উপস্থাপন করবে। এ ছাড়া তাঁরা প্রযুক্তিনির্ভর যেকোনো কার্যক্রমে দলকে সহযোগিতা করবে।

উল্লেখ্য এই কমিটিতে স্থান পেয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম। তিনি আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির একজন মনোনীত সদস্য। এছাড়াও তিনি বাংলাদেশ কম্পিউটার সোসাইটির নির্বাচিত সহ-সভাপতি (ফাইন্যান্স) হিসেবেও দায়িত্ব পালন করছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm