সেন্টমার্টিনে ২দিন পর্যটক যাওয়া মানা

0

দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিনে দুই দিন পর্যটক যাওয়া আসায় নিষেধাজ্ঞা দিয়েছে প্রশাসন। যার কারণে কোনো পর্যটকবাহী জাহাজ আগামী দুই দিন (২৫ ও ২৬ ডিসেম্বর) সেন্টমার্টিন যেতে পারবে না। ২৬ ডিসেম্বর ভোট শেষে ২৭ ডিসেম্বর থেকে সব আগের মতো স্বাভাবিক নিয়মে চলবে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে প্রশাসন থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। যেসব পর্যটক বর্তমানে সেন্টমার্টিন দ্বীপে অবস্থান করছেন, তাদেরকে শুক্রবার সন্ধ্যার মধ্যে সেন্টমার্টিন ত্যাগ করার জন্য মাইকিং করা হয়েছে।

জানতে চাইলে টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, ২৬ ডিসেম্বর সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ। বহিরাগত লোকজনের উপস্থিতি বন্ধ রাখতে ২৫ ও ২৬ ডিসেম্বর পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার সিদ্বান্ত নেওয়া হয়েছে। তবে ২৭ ডিসেম্বর থেকে পুনরায় স্বাভাবিক নিয়মে জাহাজ চলাচল করবে।

সেন্টমার্টিন দ্বীপের সাথে যোগাযোগের একমাত্র পথই হলো নৌ পথ। যার কারণে টেকনাফ-সেন্টমার্টিন, কক্সবাজার-সেন্টমার্টিন ও চট্টগ্রাম-সেন্টমার্টিনের জাহাজ চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, সেন্টমার্টিন ইউনিয়নে মোট ৩ হাজার ৩৬৫ জন ভোটার রয়েছেন। ২৬ ডিসেম্বর ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে। এবার নির্বাচনে চেয়ারম্যান পদে মুজিবুর রহমান (নৌকা), বর্তমান চেয়ারম্যান নুর আহমেদ (মোটরসাইকেল), আবদুর রহমান (চশমা), জাহিদ হোসেন (আনারস) ও সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমদ (টেলিফোন) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm