সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখল বাংলাদেশ

বিশ্বকাপে সেমিফাইনালে আশা বাঁচিয়ে রাখতে জিম্বাবুয়ের বিপক্ষে আজ জিততেই হতো বাংলাদেশকে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জিম্বাবুয়েকে ১৫১ রানের টার্গেট দিয়ে বল হাতে জ্বলে উঠেছিলেন বাংলাদেশের পেসাররা।

পেসার মোস্তাফিজ-তাসকিনদের অসাধারণ বোলিংয়ে জিম্বাবুয়েকে ৩ রানে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখলো সাকিব আল হাসানের দল। ২০ ওভারে ৮ উইকেটে ১৪৭ রান তোলে।

তবে শেষ ওভারে নাটক জমে উঠে। জিততে জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৫ রান। শেষ ওভারে মোসাদ্দেক হোসেনের হাতে বল তুলে দিলেন সাকিব আল হাসান। একটি করে ছক্কা ও চার, দুটি উইকেট, একটি ‘নো’ বল ও ফ্রি হিটের রোমাঞ্চকর ওভার শেষে জয়ের মুখ দেখল বাংলাদেশ। ওভারের প্রথম বলে লেগ বাই থেকে আসে এক রান। স্ট্রাইকে যাওয়া ব্র্যাড ইভান্স ছক্কার চেষ্টায় ধরা পড়েন স্কয়ার লেগ বাউন্ডারিতে আফিফ হোসেনের হাতে।

পরের বলে বাই থেকে উইকেটের পেছন দিয়ে ৪ চার পেয়ে যায় জিম্বাবুয়ে। শেষ তিন বলে যখন ১১ রান চাই জিম্বাবুয়ের, মোসাদ্দেককে ফাইন লেগ দিয়ে ছক্কায় ওড়ান রিচার্ড এনগাভারা। টি-টোয়েন্টিতে যা তার প্রথম ছয়। পরের বলে উইকেট ছেড়ে বেরিয়ে এসে ছক্কার চেষ্টায় স্টাম্পড হয়ে যান এনগারাভা। শেষ বলে জমে সবচেয়ে বড় নাটকীয়তা। ব্লেসিং মুজারাবানিও উইকেট ছেড়ে বেরিয়ে এসে খেলার চেষ্টায় হয়ে যান স্টাম্পড।

জয়ের উল্লাসে মাতে বাংলাদেশ। দুই দল মাঠ ছেড়েও চলে যান। পরে রিপ্লেতে দেখা যায় স্টাম্পের আগে বল ধরেছেন কিপার নুরুল হাসান সোহান। ‘নো’ বল! তাতে আবার দুই দলকে নামতে হয়ে মাঠে। কিন্তু শেষ বলে ৪ চারের সমীকরণ আর মেলাতে পারেনি জিম্বাবুয়ে। মোসাদ্দেকের করা ফ্রি হিট বলটি ব্যাটেই লাগাতে পারেননি মুজারাবানি।

মন্তব্য নেওয়া বন্ধ।