সৌদি গোলকিপার আল ওয়াইজ ঠেকিয়ে দিলেন আর্জেন্টিনাকে

0

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে হারলো আর্জেন্টিনা। সৌদি আরবের গোলকিপার মোহাম্মদ আল ওয়াইজের অসাধারণ নৈপুণ্যে খেলায় ২-১ গোলে জয় লাভ করে সৌদি আরব।

খেলার শুরুতে ১০ মিনিটে ফেনাল্টি থেমে মেসির করা গোলটিই আর্জেন্টিনার একমাত্র গোল। এরপর ৪৮ মিনিটে সৌদি আরবকে সমতায় ফেরান সালেহ আল–শেহরি। মাঝমাঠ থেকে উড়ে আসা বলে দুর্দান্ত প্রথম ছোঁয়ায় সেটি নিয়ন্ত্রণে নিয়ে রোমেরোর পায়ের নিচ দিয়ে বল পাঠান জালে।

৫৩ মিনিটে সৌদি আরবের জয়সূচক গোলটি করেন সালেম আল দাওসারি। বক্সের মধ্যে আর্জেন্টিনার দুজন ডিফেন্ডারকে কাটিয়ে তিনি অসাধারণ এক শটে মার্তিনেজকে ফাঁকি দিয়ে বল পাঠালেন জালে।

এর আগে অফসাইডের কারণে আর্জেন্টিনার ৩টি গোল বাতিল হয়। ২১ মিনিটে বল জালে পাঠান মেসি। কিন্তু তিনি উদযাপন শুরু করার আগেই রেফারি পেনাল্টির বাঁশি বাজান। ৭ মিনিট পর বল জালে পাঠান লাওতারো মাতিনেজ। রেফারি গোলের বাঁশি বাজান, মার্তিনেজ উদযাপনও করেন। কিন্তু সৌদি আরবের খেলোয়াড়েরা প্রতিবাদ করলে রেফারি ভিএআরের সাহায্য চান। ফিরে এসে দেন অফসাইডের সিদ্ধান্ত। ৩৪ মিনিটে আবার মার্তিনেজ একটি গোল বাতিল হয়।

টানা ৩৬ ম্যাচের অপরাজেয় যাত্রা থেমেছে আর্জেন্টিনার। এর আগে আন্তর্জাতিক ফুটবলে সর্বশেষ আর্জেন্টিনা হেরেছিল ২০২০ সালের ১২ নভেম্বর প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপের বাছাইপর্বে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm