স্ত্রীকে দাফনের আগেই স্বামীর মৃত্যু

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ক্যানসার আক্রান্ত স্ত্রীর মৃত্যুর ১৪ ঘণ্টার ব্যবধানে শোকে মারা গেলেন তার স্বামীও। মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউয়নের দেব মাষ্টাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুরো এলাকাজুড়ে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়।

শনিবার (৫ মার্চ) সকালে এ দম্পতির একমাত্র মেয়ে লিপি আক্তারের স্বামী মো. দেলোয়ার হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমার শাশুড়ি ক্যানসারে আক্রান্ত ছিলেন। গত সপ্তাহে আমার শ্বশুরও স্ট্রোক করেন। তাকে চিকিৎসাও করানো হয়। তাকে আবার ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার কথা ছিল, কিন্তু সেই সুযোগ আর পেলাম না। শাশুড়ি মারা যাওয়ার পর তার দাফনের আগেই শ্বশুর মারা গেলেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরেই মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের দেব মাস্টারপাড়া এলাকার বাসিন্দা মো. জব্বার মিয়ার স্ত্রী হোসনে আরা বেগম। বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। শুক্রবার (৪ মার্চ) সকাল ১০টায় তার জানাজার সময় নির্ধারণ করা হয়। বাড়ির পাশেই বেলছড়ি কেন্দ্রীয় কবরস্থানের তাকে দাফনের প্রস্তুতি চলছিল। বাড়িতে চলছিল মরদেহকে গোসল করানোর কার্যক্রম। ঠিক এই মুহূর্তে মারা যান হোসনে আরার স্বামী জব্বার মিয়া (৭০)। স্ত্রী মারা যাওয়ার ১৪ ঘণ্টার ব্যবধানে সকাল সাড়ে ৯টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এমনই মর্মান্তিক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

বেলছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বার আল-আমিন বলেন, এমন ঘটনা আগে কখনো দেখিনি। জব্বার মিয়া-হোসনে আরা দম্পতির মৃত্যু বেলছড়ির মানুষের হৃদয়কে নাড়া দিয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল সাড়ে ১০টার দিকে হোসনে আরা বেগমকে এবং জুমার নামাজের পর জব্বার মিয়াকে বেলছড়ি কেন্দ্রীয় কবরস্থানে পাশাপাশি দাফন করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।