স্বাধীনতা দিবসে ইডিইউতে সভা

0

স্বাধীনতার ৫০ বছর পরেও আমরা এর সুফল পুরোপুরি ভোগ করতে পারছিনা। পশ্চিম পাকিস্তানের শোষণ ও অত্যাচার থেকে আমরা মুক্তি পেয়েছি ঠিকই কিন্তু সামাজিক-অর্থনৈতিক বৈষম্য থেকে আমরা এখনো মুক্ত হতে পারিনি। চট্টগ্রামের ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে ৫১তম মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সামস-উদ দোহা। ২৬ মার্চ শনিবার বেলা ১০টায় সভাটি খুলশী নোমান সোসাইটিস্থ ক্যাম্পাস প্রাঙ্গণে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্বাধীনতা দিবসে ইডিইউতে সভা 1

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর তাবাসসুম চৌধুরীর সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন রেজিস্ট্রার সজল কান্তি বড়ুয়া, স্কুল অব বিজনেসের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ রকিবুল কবির, স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন ড. মুহাম্মদ নাজিম উদ্দিন, স্কুল অব লিবারেল আর্টসের অ্যাসোসিয়েট ডিন মুহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী, প্রক্টর মো. আসাদুজ্জামান, লেকচারার ফেরদৌস বিন হাবিব প্রমুখ।

তারা বলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত মূল্যবোধে উজ্জীবিত করা প্রয়োজন। আমাদের যুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরার মাধ্যমে অসাম্প্রদায়িকতা ও সাম্যের চেতনায় বাংলাদেশের তরুণ প্রজন্মকে গড়ে তুলতে হবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের পক্ষে সকাল ৯টায় ইডিইউ ক্যাম্পাসে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন রেজিস্ট্রার সজল বড়ুয়া।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm