স্বাধীনতা দিবসে চবি এলামনাই এসোসিয়েশনের কবিতা পাঠ ও আলোচনা সভা

0

স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২২ উপলক্ষে কবিতা পাঠ ও আলোচনা সভা আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন।

শনিবার (২৬ মার্চ) সন্ধ্যা সাতটায় চারুকলা ইনস্টিটিউটের বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের কার্যালয়ে এ কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু ছিলেন দূরদর্শী নেতা। ছয় দফার মাধ্যমে তিনি রোপণ করেছিলেন স্বাধীনতার বীজ। তাঁর মতো দূরদর্শী নেতা পৃথিবীর ইতিহাসে বিরল। বঙ্গবন্ধু না হলে হতো না বাংলাদেশ। বাংলাদেশ না হলে আমরা আজ এখানে দাঁড়িয়ে বক্তৃতা দিতে পারতাম না। বঙ্গবন্ধুর জন্য আমরা পেয়েছি স্বাধীনতা। বাঙালি জাতির গর্ব বঙ্গবন্ধু।

বক্তারা আরোও বলেন, বিশ্ববিদ্যালয়ের এলমনাই এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করছে। ভবিষ্যতেও কাজ করবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে। বিশ্বের দরবারে তুলে ধরতে হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে।

আলোচনা সভা ও কবিতা পাঠ অয়োজনে চবি এলামনাই এসোসিয়েশনের সহ- সভাপতি ও সাবেক চাকসু ভিপি নাজিম উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনটির সদস্য বীর মুক্তিযোদ্ধ ও ফটিকছড়ি ২ আসনের সাবেক এমপি মজহারুল হক শাহ চৌধুরী, যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন, কামরুল হাসান হারুন, কোষাধ্যক্ষ কাজী মাহমুদ ইমাম, দপ্তর সম্পাদক সাইফুদ্দিন আহমেদ সাকি, সহ সমাজ সেবা সম্পাদক জিনাত পারভীন শাকি, প্রচার ও জনসংযোগ সম্পাদক মোহাম্মদ শাহজাহান চৌধুরী, সহ-প্রচার ও জনসংযোগ সম্পাদক মোহাম্মদ ইউছুফ, সহ ক্রীড়া সম্পাদক শামসুর রহমান রাকিবসহ বিভিন্ন ব্যাচের প্রতিনিধিরা।

আলোচনা সভা শুরু হওয়ার আগে কবিতা পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

এর আগে আজ শনিবার সকাল সোয়া দশটায় চট্টগ্রাম মিউনিসিপাল স্কুলের শহীদ মিনারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন পুস্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm