স্বামীর বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা মামলা করবে রুকুর পরিবার

আত্মহত্যা করা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রী রোকেয়া সুলতানা রুকুর পরিবার ঘটনার সুষ্ঠু বিচারের উদ্দেশ্যে মামলা করবেন। এজন্য তারা রুকুর স্বামী আব্দুল্লাহ আল কাউসারের বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা মামলা করবেন বলে জানিয়েছেন। এ নিয়ে তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকটও সহযোগিতা কামনা করেছেন।

বুধবার (১২ এপ্রিল) এসব বিষয়ে কথা বলেন রুকুর বড় ভাই বড় ভাই আল আমিন সরকার বিপুল। তিনি বলেন, আমি প্রথমে স্বামীর দ্বারা নির্যাতন, গর্ভপাত এসব বিষয়ে জানতাম না। তাই আমরা প্রথমে কারো প্রতি কোনো অভিযোগ করিনি কারণ ময়নাতদন্ত না করে বোনের মৃতদেহটা সহিহ সালামতে নিয়ে যেতে চেয়েছিলাম। কিন্তু পরবর্তীতে বিভিন্ন মাধ্যমে আমরা গর্ভপাত ও স্বামীর দ্বারা নির্যাতনের বিষয়ে জানতে পারি। যার ফলে কাউসারের উপর আমার সন্দেহ তৈরি হয়। সে কারণে আমি চাই আমার বোনের মৃত্যুর পেছনের আসল ঘটনাটা উদঘাটন হোক। এবং এক্ষেত্রে কেউ যদি দোষি হয় তাহলে সে যেন শাস্তির আওতায় আসে।

এদিকে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূরুল আজিম শিকদার। তিনি বলেন, ভুক্তভোগী আমাদের বিশ্ববিদ্যালয়েরই শিক্ষার্থী। আমরা অবশ্যই আমাদের শিক্ষার্থীদের পক্ষেই সবসময় থাকব। ভুক্তভোগীর পরিবার যদি এখন কোনো আইনী প্রক্রিয়ায় যেতে চায় তাহলে আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতার চেষ্টা করব।

প্রসঙ্গত, গত শনিবার (৮ এপ্রিল) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন চবির ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রী রোকেয়া সুলতানা রুকু। এ ঘটনাকে কেন্দ্র করে পরবর্তীতে ৪ মাসের অন্তঃসত্ত্বা অবস্থায় গর্ভপাত, স্বামীর নির্যাতনসহ বিভিন্ন বিষয় সামনে আসে।

মন্তব্য নেওয়া বন্ধ।