‌‘স্মার্ট জনবল গড়ে তুলবে স্মার্ট কাস্টমস’—চট্টগ্রামে কাস্টমস দিবস সেমিনারে বক্তারা

‌স্মার্ট জনবলই কাস্টমসকে স্মার্ট হিসেবে গড়ে তুলতে পারবে। পারস্পরিক জ্ঞান বিতরণ এবং উত্তম পেশাদারিত্ব অর্জনই আগামীর প্রত্যয়। প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট কাস্টমস গড়ে তুলতে দক্ষ, মেধাবী ও স্মার্ট জনবলের বিকল্প নেই। এছাড়াও আন্তর্জাতিক বাণিজ্যের প্রসার, ইলেকট্রনিক কমার্সের বিস্তৃতি এবং অংশীজনদের উন্নত সেবাপ্রাপ্তির চাহিদা পূরণ করতে কাস্টমসকে স্মার্ট কাস্টমসে রূপান্তর করতে হবে।’ চট্টগ্রামে আয়োজিত আন্তর্জাতিক কাস্টমস দিবস সেমিনারে এসব কথা বলেন বক্তারা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) চট্টগ্রাম কাস্টমস হাউস অডিটোরিয়ামে আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২৩ সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক মো. মাহবুবুজ্জামানের সভাপতিত্বে ও ডেপুটি কমিশনার খাদিজা পারভিন সুমি ও মো. আহসানুল্লাহর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনাল চট্টগ্রামের সদস্য মোছা. সফিনা জাহান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ মুসফিকুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার সহ সভাপতি এএম মাহাবুব চৌধুরী ও চট্টগ্রাম উইম্যান চেম্বার ভারপ্রাপ্ত সভাপতি আবিদা মোস্তফা।

মন্তব্য নেওয়া বন্ধ।