সড়কে নামলেই দিতে হয় চাঁদা, আনোয়ারায় ট্রাফিক পুলিশের হয়রানির প্রতিবাদ

0

চট্টগ্রামের আনোয়ারায় সড়কে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি ও হয়রানি অভিযোগ তুলে এর প্রতিবাদে বিক্ষোভ করেছে সিএনজি অটোরিকশা চালকরা। এ সময় তারা ট্রাফিক পুলিশের দিকে ‘আঙ্গুল’ তুলে নিজেদের ভোগান্তির কথা তুলে ধরেন। সেইসাথে এসব হয়রানি বন্ধের দাবিও জানান ।

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার আনোয়ারা-চন্দনাইশ সড়কের জয়কালী বাজার এলাকায় এ বিক্ষোভ করেন তারা।

এতে গাড়ি চালকরা বলেন, প্রতিদিন আনোয়ারা-চন্দনাইশ-সাতকানিয়া ও পটিয়া সড়কে গাড়ি চালাতে গিয়ে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি ও হয়রানির শিকার হতে হয়। প্রতি মোড়ে মোড়ে টাকা না দিলে কপালে জুটে মামলা।

তারা আরও বলেন, সারাদিন গাড়ি চালিয়ে যা আয় করি তা গাড়ির মালিককে ভাড়া দেয়ার পর আর ঘরে নেয়ার মত কিছু থাকে না। এরমধ্যে ট্রাফিক পুলিশকেও দিতে হয় টাকা। গাড়ি নিয়ে সড়কে নামলে সাতকানিয়া কেরানিরহাট ট্রাফিক পুলিশ ও চন্দনাইশ দোহাজারী পুলিশ ফাঁড়িকে প্রতিদিন ২০০ থেকে ৫০০ টাকা করে দিতে হয়। টাকা না দিলে আমাদের গাড়ি আটকে রেখে হয়রানি করে পুলিশ। এই হয়রানি থেকে আমরা মুক্তি চাই।

সিএনজি চালক আমিনুল ইসলাম বলেন পেটের দায়ে গাড়ি চালাই। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সংসার চালাতে কষ্ট হচ্ছে, সেখানে পুলিশকে কিভাবে চাঁদা দেব।
তবে এসব অভিযোগ অস্বীকার করেন কেরানীরহাট ট্রাফিক পুলিশের ইনর্চাজ আবদুর রউফ।

এতে বক্তব্য রাখেন- সিএনজি চালক আমিনুল ইসলাম, মুহাম্মদ এমরান, নুরুল আবছার ও জাকির হোসেন। এসময় অর্ধশতাধিক সিএনজি চালক গাড়ী নিয়ে বিক্ষোভে অংশ নেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm