হাটহাজারীতে অনিয়মের কারণে বিভিন্ন ফার্মেসিকে জরিমানা

0

হাটহাজারী উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন অনিয়মের কারণে ছয় ফার্মেসিকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।

সোমবার (২৮শে মার্চ) বিকেলে পৌরসভা এলাকার ত্রিবেণী মোড় ও বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবু রায়হানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে ফ্রি স্যাম্পল ঔষধ ও লাইসেন্স বিহীন ঔষধ রাখা এবং নিবন্ধন ছাড়া ঔষধের দোকান করার দায়ে নিউ মেডিসিন হাউজকে ত্রিশ হাজার, হাটহাজারী মেডিকেল হাউজকে বারো হাজার, বি আলম ফার্মেসিকে ত্রিশ হাজার, পল্লী মঙ্গল ফার্মেসিকে দশ হাজার, ফেরদৌস ফার্মেসিকে পাঁচ হাজার ও আল মক্কা ফার্মেসিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

হাটহাজারীতে অনিয়মের কারণে বিভিন্ন ফার্মেসিকে জরিমানা 1

এই বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে ত্রিবেণী মোড় ও বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। রেজিষ্ট্রেশন বিহীন ঔষধের দোকান, ফ্রি স্যাম্পল, লাইসেন্সবিহীন ঔষধ রেখে The Drug Act 1940 এর ১৮ ও ২৭ ধারা ভঙ্গ করার অপরাধে ৬টি ফার্মেসিকে ৯২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনকল্যাণে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

অভিযানে প্রসিকিউটর হিসেবে ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপ-পরিচালক শফিকুল ইসলাম ও মডেল থানার পুলিশ সহায়তা করে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm