হাটহাজারীতে ভুয়া নাম-পদবি ব্যবহার করে প্রতারণা, চিকিৎসককে জরিমানা

মো. আনোয়ার হোসেন। একজন পল্লী চিকিৎসক। তবে গ্রামীণ অসহায় মানুষদের সরলতার সুযোগে ভুয়া নাম ও পদবি ব্যবহার করে বনে যান মস্ত বড় চিকিৎসক। দিতেন বিভিন্ন ধরনের রোগের খুব সহজ ও স্থায়ী সমাধান । অবশেষে প্রশাসনের অভিযানে প্রতারণার দায়ে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন চট্টগ্রামের হাটহাজারী উপজেলা প্রশাসন। সেইসাথে নাম পদবি পরিবর্তনের নির্দেশনা দেওয়া হয়।

বুধবার (২ নভেম্বর) দুপুরে হাটহাজারী পৌরসভার খাগড়াছড়ি রোড সংলগ্ন বাড়িপাড়া রোডের শান্তি ফার্মেসিতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

এ বিষয়ে হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম বলেন, ছিল আনোয়ারের বিরুদ্ধে মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, বিভিন্ন ধরনের রোগের খুব সহজ ও স্থায়ী সমাধান দিচ্ছেন এমন অভিযোগ ছিলো। পরে হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মাহফুজুর রহমান খান তার বিরুদ্ধে আনিত অভিযোগ যাচাই করেন।

ইউএনও বলেন, মিথ্যা বিজ্ঞাপনের অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্তকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ আনোয়ারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার পাশাপাশি অভিযুক্তকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শ অনুযায়ী নাম পদবি পরিবর্তনের নির্দেশনা দেওয়া হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।