১৩ দফায় ভাসানচরের পথে আরও ১০৯৬ রোহিঙ্গা

0

কক্সবাজারের শরণার্থী শিবিরগুলো থেকে ১৩ দফায় আরও ১ হাজার ৯৬ রোহিঙ্গা নাগরিক নোয়াখালীর ভাসানচরে যাচ্ছেন। মঙ্গলবার (২৯ মার্চ) দুপুর সোয়া ১টায় উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে ২০টি বাসে করে রোহিঙ্গারা চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন।

বিষয়টি নিশ্চিত করেন ১৪ এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার মো. নাইমুল হক। তিনি বলেন, প্রতিবারের মতো এবারও রোহিঙ্গাদের স্বেচ্ছায় ভাসানচর প্রক্রিয়ার ১৩তম দফার প্রথম পর্যায়ে বহরের সামনে ও পেছনে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হয়। দ্বিতীয় পর্যায়ে আরও রোহিঙ্গা ভাসানচর যাবে।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজুওয়ান হায়াত বলেন, ভাসানচরে উদ্দেশ্যে দুপুরে ১০৯৬ জনের রোহিঙ্গা একটি দল ট্রানজিট ক্যাম্প ত্যাগ করেছেন। মূলত তারা চট্টগ্রামে রাতে পৌঁছবেন। পরের দিন সকালে সেখান থেকে ভাসানচরে পৌঁছানোর কথা রয়েছে। এছাড়া আজ বিকালে আরেকটি রোহিঙ্গা দল উখিয়া ত্যাগ করার কথা রয়েছে।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি ১২ দফায় ১০০৬ জন রোহিঙ্গা কক্সবাজার থেকে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে যান। বর্তমানে প্রায় ২০ হাজারের বেশি রোহিঙ্গা ভাসানচরে বসবাস করছেন। এছাড়া ২২ মার্চ অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করা ১৪৯ রোহিঙ্গাকে সমুদ্র থেকে উদ্ধার করে সেখানে নিয়ে রাখা হয়।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm