২০ লাখ টাকার জাল নোটসহ আটক ২

চট্টগ্রামের লোহাগাড়ায় ২০ লাখ টাকার জাল নোটসহ ২ পাচারকারীকে আটক করেছে লোহাগাড়া থানা পুলিশ। বুধবার (১ মার্চ) চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া চুনতি অংশে চুনতি রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে চট্টগ্রামগামী হানিফ পরিবহনের একটি বাসে তল্লাশী চালিয়ে জাল নোটসহ তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে হাজার টাকার ২০ বান্ডেল জালনোট জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, ভোলা জেলার দৌলতখান থানার চরপাড় ইউনিয়নের মো. বেলায়েত হোসেনের ছেলে মো. রুবেল (৩২) ও চট্টগ্রামের সাতকানিয়া থানার কাঞ্চনার মৃত আবুল কাশেমের ছেলে ওমর আলী (৫০)।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিকুর রহমান বলেন, জাল টাকা পাচারকারী চক্রের সদস্যরা বড় অংকের একটি জাল টাকার চালান নিয়ে চট্টগ্রামে আসছে এমন গোপন সংবাদ পেয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার চুনতি অংশে চুনতি রেঞ্জ বন কর্মকর্তার কার্যালয়ের সামনে চেকপোস্ট বসিয়ে চট্টগ্রামগামী হানিফ পরিবহনের একটি বাসে তল্লাশী চালাই। এসময় এক হাজার টাকার ২০ বান্ডেল জাল নোট সহ ২ জনকে আটক করা হয়। প্রতারক চক্রটি সবজি ভর্তি ব্যাগের নীচে জাল টাকার বান্ডেল রেখে চালানটি পাচার করছিলো।

ওসি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, কক্সবাজারে অবস্থানকারী তাদের ১জন সহযোগী জাল নোটগুলো বিনিময়ের জন্য তাদের সরবরাহ করেছে। জালনোট পাচার ও বিনিময় ও হেফাজতে রাখার অপরাধে আটককৃত ব্যক্তি এবং তাদের পলাতক সহযোগীদের বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন।

মন্তব্য নেওয়া বন্ধ।