২২ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে সম্মতি দিলো কারিগরি কমিটি

0

করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়া আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে করোনা বিষয়ক জাতীয় পরামর্শ কমিটি ছুটি বৃদ্ধি না করে ২২ ফেব্রুয়ারি শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে সম্মতি জানিয়েছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে শিক্ষামন্ত্রী ডা. দিপু মনির সাথে বৈঠকে কমিটি এই অভিমত দিয়েছে বলে জানা গেছে। তবে শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলছে তা বৃহস্পতিবার জানাবেন শিক্ষামন্ত্রী।

বিষয়টি নিশ্চিত করে করোনা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ শহীদুল্লাহ গণমাধ্যমকে বলেন, যেহেতু সংক্রমণ হার অনেকটা কমে গিয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে আমরা বলে দিয়েছি। কখন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে সেটা শিক্ষামন্ত্রী জানাবেন।

দেশে করোনার অমিক্রন ভ্যারিয়ান্ট শনাক্ত হওয়া এবং সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ২১ জানুয়ারি থেকে বন্ধ রয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে চলমান ছুটি আর বাড়ছে না বলে আগেই জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষাপ্রতিষ্ঠান কখন খোলা সে বিষয়ে বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বেলা ১১টায় সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

এদিকে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণার দিন প্রধানমন্ত্রী বলেছিলেন- এ মাসের শেষ দিকে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm