২ দিন বন্ধ থাকছে মেরিন ড্রাইভ সড়ক

0

সংস্কার কাজের জন্য ২ দিন বন্ধ রাখা হচ্ছে কক্সবাজারে মেরিন ড্রাইভ সড়ক। আজ সোমবার (৭ মার্চ) ও আগামীকাল মঙ্গলবার (৮ মার্চ) সড়ক বন্ধ রাখার কথা জানিয়েছেন কক্সবাজারের পৌর মেয়র মুজিবুর রহমান।

মুজিবুর রহমান জানান, পর্যটকসহ এই সড়কে চলাচলকারীদের কষ্ট লাঘবে কক্সবাজার পৌরসভা নিজস্ব অর্থায়নে সংস্কার কাজ শুরু করা হয়েছে। সংস্কার কাজ চলাকালীন লিংক রোড দিয়ে মেরিন ড্রাইভ সড়ক ব্যবহারের জন্য তিনি সবাইকে পরামর্শ দেন। এতে তিনি সকলের সহযোগিতা কামনা করে সাময়িক কষ্টের জন্য দুঃখ প্রকাশ করেন।

জানা গেছে, কক্সবাজার শহরের কলাতলীর ডলফিন মোড় থেকে বেলি হ্যাচারি পর্যন্ত দেড় কিলোমিটার সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। এ কারণেই দুই দিন বন্ধ রাখা হচ্ছে মেরিন ড্রাইভ সড়কের যান চলাচল। এমন পরিস্থিতিতে বিকল্প সড়ক না থাকায় সমস্যার সম্মুখীন হচ্ছেন স্থানীয় লোকজন ও পর্যটকরা।

৭ ও ৮ মার্চ কলাতলী থেকে মেরিন ড্রাইভের সংযোগ সড়কের বেলি হ্যাচারি পর্যন্ত সংস্কারকাজের জন্য বন্ধ থাকবে। ফলে কলাতলী থেকে মেরিন ড্রাইভে যাওয়া যাবে না। তবে এই দুই দিন যদি কেউ মেরিন ড্রাইভে যেতে হলে তাকে উখিয়ার কোটবাজার বা রামুর খুনিয়াপালংয়ের গোয়ালিয়া হয়ে যেতে হবে।

প্রসঙ্গত, ১৯৯১-৯২ সালে কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত ১২০ কিলোমিটার মেরিন ড্রাইভ সড়কের কাজ শুরু হয়। সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিভিন্ন মেয়াদে এ পর্যন্ত ৮০ কিলোমিটার সড়কের কাজ শেষ হয়েছে। ২০১৭ সালের ৬ মে সড়কটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন থেকে ৮০ কিলোমিটার সড়কটি উন্মুক্ত হয় দেশি-বিদেশি পর্যটকসহ স্থানীয়দের জন্য।

এমএফ/এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm