৩ উপজেলায় ভোট গ্রহণ শুরু, মাঠে আছেন ১৯ ম্যাজিস্ট্রেট

0

সকাল ৮টায় শুরু হয়েছে কর্ণফুলী, পটিয়া ও লোহাগড়া উপজেলার ২৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত। আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে আছেন জেলা প্রশাসনের ১৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

কর্ণফুলী উপজেলায় আছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরী, জিসান বিন মাজেদ, এস এম আলমগীর ও এস এম এন জামিউল হিকমা। এই উপজেলায় চারটি ইউনিয়নের মধ্যে বড়উঠান ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ দিদারুল আলম একক প্রার্থী হওয়ায় এই পদে নির্বাচন হচ্ছে না।

পটিয়া উপজেলার ১৭টি ইউনিয়নের দায়িত্বে আছেন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন, মো. রাইহান মেহেবুব, আশরাফুল হাসান, নাইমা ইসলাম, মিল্টন বিশ্বাস, মামুনুন আহমেদ অনিক, মাসুমা জান্নাত, তাহমিনা আক্তার, মোহাম্মদ আতিকুর রহমান, সুবল চাকমা, মো. আশরাফুল আলম।

পটিয়ার শোভনদন্ডী, বড়লিয়া ও দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের তিনজন নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। হাবিলাসদ্বীপ ও কুসুমপুরা ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হচ্ছে। বাকি ১২টি ইউনিয়নে ব্যালট পেপারে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

লোহাগাড়া উপজেলায় আছেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তারা হলেন, মাহফুজা জেরিন, রাজিব চৌধুরী, মোহাম্মদ আল আমিন সরকার, মোহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী, মো. আবু রায়হান। লোহাগাড়া উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে পুটিবিলা ও বড়হাতিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওই দুই ইউনিয়নে অন্যান্য পদে ভোট গ্রহণ চলছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আগামীকাল ২৭ ডিসেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm