৫ লাখ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়াবে চসিক

0

জাতীয় ভিটামিন-এ ক্যাস্পেইনে ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুদের দুই ভাগে মোট পাঁচ লাখ শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের নীল রঙের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (৯ জুন) বেলা ১১টায় চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের এসব তথ্য জানান চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন চসিক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা স্ট্যান্ডিং কমিটির সদস্য ওয়ার্ড কাউন্সিলর আবদুল সালাম মাসুম, ডা. ইমাম হোসেন রানা, ডা. হাসান মুরাদ।

ডা. সেলিম আক্তার চৌধুরী বলেন, ৪১টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী এক লক্ষ, ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় ৫ লক্ষ শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। কোন শিশু যাতে বাদ না যায় সে ব্যাপারের জনসচেতনতা সৃষ্টিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে ডা. সেলিম আকতার চৌধুরী আরও বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় জাতীয় ভিটামিন-এ’ প্লাস ক্যাস্পেইন বাস্তবায়নের লক্ষে চসিকের জোন ও ওয়ার্ড পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারী, এনজিও ও স্বেচ্ছোসেবী সংগঠনগুলোকে সম্পৃক্ত করা হয়েছে। তারা সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১২ জনু থেকে ১৫ জুন পর্যন্ত চারদিন ব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবেন।

স্বাস্থ্য ষ্ট্যান্ডিং কমিটির সদস্য কাউন্সিলর আবদুল সালাম মাসুম বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলে আমাদের জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাস্পেইনকে সফল ও সার্থক করতে হবে। আগামী রোববার সকাল ৯টায় কাপাসগোলা নাজমিয়ে ডেমোরিয়াল দাতব্য চিকিৎসালয়ে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ভিটামিন-এ প্লাস ক্যাস্পেইনের শুভ উদ্বোধন করবেন বলে জানান তিনি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm