৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীকে অপহরণ করে ২০ দিন আত্মগোপনে, ধরলো র‌্যাব

চট্টগ্রামের রাউজানে ৬ষ্ঠ শ্রেণীর এক শিক্ষার্থীকে অপহরণের ঘটনায় জড়িত মো. ফয়সাল নামে এক ইজিবাইকচালককে গ্রেপ্তার করেছে র‌্যাব। অপহরণের প্রায় ২০ দিন পর রোববার তাকে গ্রেপ্তার করে ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়।

সোমবার (১৫ মে) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার। গ্রেপ্তারকৃত আসামি নগরীর উত্তর হালিশহর এলাকার মো. জাফর আহাম্মদের ছেলে। ভুক্তভোগী শিক্ষার্থীর বাড়ি চট্টগ্রামের রাউজানে। তার বয়স ১১ বছর।

র‌্যাব জানায়, কিছুদিন পূর্বে ওই শিক্ষার্থী তার মাকে নিয়ে চিকিৎসার জন্য চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালে আসেন। হাসপাতালে থাকাকালীন সময়ে ইজিবাইকচালক ফয়সালের সাথে পরিচয় হয়। ফয়সাল ওই শিক্ষার্থীকে স্কুলে আসা-যাওয়ার পথে উত্যক্ত করে এবং বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রেমের প্রস্তাব দেয়। ভুক্তভোগী তার প্রেমের প্রস্তাবে রাজি না হলে ইজিবাইকচালক ফয়সাল কৌশলে ভিকটিমের দাদির মোবাইল নম্বর সংগ্রহ করে এবং ভিকটিমের সাথে সখ্যতা গড়ে তুলে।

র‌্যাব আরও জানায়,গত ২৪ এপ্রিল সন্ধ্যয় ভুক্তভোগী শিক্ষার্থী পারিবারিক নিত্য প্রয়োজনীয় জিনিসিপত্র ক্রয়ের জন্য বাড়ির পাশের একটি দোকনে যান। সেখানে পূর্ব থেকে ওঁৎপেতে থাকা ইজিবাইকচালক মো. ফয়সাল এবং অন্যান্য সহযোগীরা ওই শিক্ষার্থীকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক একটি সিএনজি অটোরিকশা যোগে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার বলেন, এ গটনায় ভুক্তভোগীর বড় বোন বাদী হয়ে ইজিবাইকচালক মো. ফয়সালকে প্রধান আসামি এবং অজ্ঞাতনামা আরও ৩-৪ জনকে আসামি করে রাউজন থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। এবং তিনি ভুক্তভোগীকে উদ্ধার ও জড়িত আসামিকে গ্রেপ্তারে জন্য র‌্যাবের কাছে একটি অভিযোগ দায়ের করেন। পরে অভিযান চালিয়ে অপহরণকারীকে নগরীর বন্দর থানাধীন আনন্দবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, সে অসৎ উদ্দেশ্যে অপ্রাপ্ত বয়স্ক ওই শিক্ষার্থীকে অপহরণ করে আত্মগোপন করেছিল বলে স্বীকার করেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।