৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার

0

দীর্ঘ ১১ ঘন্টা পর চবি ছাত্রলীগের উপগ্রুপ ভার্সিটি এক্সপ্রেসের (ভিএক্স) ডাকা অবরোধ প্রত্যাহার করে নিয়েছে গ্রুপটি

বুধবার (১ জুন) দুপুর দুইটায় হামলায় জড়িত সকলকে আগামী ৭২ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দিয়ে এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন ও হাটহাজারী থানা প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ প্রত্যাহার করে তারা।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হামলার শিকার হওয়া ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দুর্জয় নিজেই।

তিনি বলেন, হামলায় জড়িত সকলকে আইনের আওতায় আনার জন্য আমরা ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছি। এর মধ্যে সবাইকে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করলে আমরা পুনরায় অবরোধের ডাক দেব।

এর আগে দুপুর সাড়ে ১২টায় মারধরে অভিযুক্ত মোহাম্মদ হানিফকে পুলিশ হেফাজতে নেয় হাটহাজারী থানা পুলিশ। এর পাশাপাশি হামলার ঘটনায় অভিযুক্ত বাকিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার আশ্বাস দেয় প্রশাসন। যার প্রেক্ষিতে আন্দোলন থেকে সরে দাঁড়ায় নেতাকর্মীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বিলেন, ইতোমধ্যে ঘটনায় জড়িত একজনকে পুলিশ গ্রেপ্তার করা হয়েছে। বাকি অভিযুক্তদেরও গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে।

হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, আমরা ইতোমধ্যে হানিফ নামের একজনকে গ্রেপ্তার করেছি। বাকিদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে।

এর আগে মঙ্গলবার (৩১ মে) দিবাগত রাতে ছাত্রলীগের উপগ্রুপ ভিএক্স গ্রুপের দুই নেতা মারধরের শিকার হন। এর প্রতিবাদে প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে অবরোধের ডাক দেয় ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা। এসময় তারা শাটল ট্রেন আটকে দেয়। যার ফলে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে ক্লাস পরীক্ষা স্থগিত করা হয়েছিল।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm