অছাত্র ও বহিস্কৃতদের ১৫ মার্চের মধ্যে চবি ক্যাম্পাস ত্যাগের নির্দেশ

ছাত্রত্বহীন ও বহিস্কৃতদের আগামী ১৫ মার্চের মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। এর মধ্যে ক্যাম্পাস ত্যাগ না করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি দেয় প্রশাসন। এছাড়াও ক্যাম্পাসে অভ্যন্তরে মাদকাসক্ত, মাদক বিক্রির সাথে সম্পৃক্ত ব্যক্তি ও অছাত্রদের বিরুদ্ধে অভিযান পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের তথ্য শাখার এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সোমবার (২৭ ফেব্রুয়ারী) দুপুর বারোটায় উপাচার্যের দপ্তরে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স, হেলথ অ্যান্ড ডিসিপ্লিন কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তিতে এতে বলা হয়, বোর্ড অব রেসিডেন্স হেলথ এন্ড ডিসিপ্লিন সভার সদস্যদের সর্বসম্মতিক্রমে বিগত ৯ জানুয়ারি প্রদত্ত সুপারিশ-১ ও সুপারিশ-২ বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়। সুপারিশের আলোকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় গোপন / সংগৃহীত তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানকারী যেকোনো মাদকাসক্ত ব্যক্তি, ক্যাম্পাস ও সংলগ্ন সম্ভাব্য মাদক বিক্রির স্থান ও মাদক সেবনের স্থানসমূহে নিয়মিত অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়।

এতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, হল ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় অবস্থানকারী ছাত্রত্ববিহীন (প্রাক্তন/বহিষ্কৃত শিক্ষার্থী) ও বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট নয়, এরূপ ব্যক্তিবর্গদের আগামী ১৫ মার্চের মধ্যে ক্যাম্পাস ত্যাগ করার নির্দেশ প্রদান করা হয়।
উল্লেখিত তারিখে পর থেকে উক্ত এলাকায় ছাত্রত্ববিহীন ও বিশ্ববিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট নয় এমন কাউকে পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।