অর্থ আত্মসাৎ করতে অপহরণের নাটক—রহস্য উন্মোচন করলো ডিবি

চট্টগ্রামের সন্দ্বীপ থেকে দেলোয়ার হোসেন (৩৭) নামের এক ব্যক্তি মালামাল নেয়ার জন্য পতেঙ্গা ১৫ নম্বর ঘাটে এসে অপহরণের নাটক সাজিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে আনা ১৫ লাখ টাকা আত্মসাতের পরিকল্পনা করে। পরিকল্পনা মতো সে পতেঙ্গা পৌছে তার মোবাইল ফোন বন্ধ করে ফেলে দিয়ে বিভিন্ন গাড়ি বদলে ফেনীতে চলে যায়। সেখানে হোটেলে একটি আবাসিক হোটেলে দুই দিন অবস্থানের পর সন্দ্বীপ ফিরে গিয়ে বর্ণনা দেয় সাজানো অপহরণ গল্পের। দেলোয়ার হোসেনের ভাইয়ের করা নিখোঁজ ডায়রির তদন্তে নেমে অর্থ আত্মসাৎ করতে সাজানো এমন অপহরণ নাটকের রহস্য উদঘাটনের পর এমনই চাঞ্চল্যকর তথ্য দেয় ডিবি (বন্দর-পশ্চিম)।

রোববার (৭ মে) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন মহানগর গোয়েন্দা (বন্দর- পশ্চিম) বিভাগের উপ পুলিশ কমিশনার মোঃ সামীম কবির। তিনি বলেন, গত ১ মে উড়িরচর সন্দীপ থেকে বোট নিয়ে মালামাল নেওয়ার জন্য পতেঙ্গা এসে দেলোয়ার হোসেন নিখোঁজ হন মর্মে তার ভাই সিএমপি ডিবি বন্দর অফিসে অভিযোগ দেন। ঘটনা তদন্তে নেমে সকল পুলিশি কৌশল প্রয়োগ করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। পরবর্তী সে বাড়ি গিয়ে অপহরণের স্বীকার হয়েছিলো বলে জানায়।

তিনি আরও বলেন, ঘটনার রহস্য উদঘাটন এবং অপহরণকারীদের বিষয়ে তথ্য সংগ্রহ করতে দেলোয়ার হোসেনকে ডিবি অফিসে ডাকা হলে তার বর্ণনায় অসামঞ্জস্যতা এবং তথ্যের গরমিল দেখা যায়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে অপহরণের কোন ঘটনা ঘটেনি বলে সে স্বীকার করে। বিভিন্ন ব্যক্তির ১৫লাখ টাকা আত্মসাৎ করার জন্য সে অপহরণের নাটক সাজায় বলে স্বীকারোক্তি দেয় ও কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে।

বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসার জন্য স্থানীয় আলী আহম্মদ নামের এক ব্যক্তির জিম্মায় তাকে হস্তান্তর করা হয় বলেও জানান ডিবির এ কর্মকর্তা।

মন্তব্য নেওয়া বন্ধ।