‘অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ নির্মাণ হলেই ফারুক চৌধুরীর আত্মা শান্তি পাবে’

‘দীর্ঘ ৩০ বছরের ধারাবাহিক সংগ্রামের উপলব্ধি হলো গুটি কয়েক রাজাকার-আলবদর ব্যতিত সবার কাছে-সর্বত্র সম্মানের এবং সম্মানীয় হওয়ার অনুপম প্লাটফর্ম একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। মুক্তিযুদ্ধের চেতনা বিস্তারে সকল লোভ-লালসার ঊর্ধ্বে উঠে ধারাবাহিক সৃজনশীল ও মননশীল কর্মযজ্ঞের ঠিকানা এটি। তাই এখানকার নগণ্য কর্মী হওয়াও অনেক সম্মানের, গৌরবের। এই গৌরবদীপ্ত পাঠশালায় যোগ্য সিপাহশালার হিসেবে মো. ফারুক চৌধুরী নিজেকে অনিবার্য করে তুলেছিলেন আমাদের ধারাবাহিক সংগ্রামে।

আমাদের চলমান অভিযাত্রায় তিনি শেষ দিন পর্যন্ত প্রেরণা যুগিয়েছিলেন। শ্রম-ঘাম-অর্থে সংগঠনকে সমৃদ্ধ করেছিলেন। তাঁর অকাল প্রয়াণে সংগঠন ক্ষতিগ্রস্ত হবে নিঃসন্দেহে। এই শোককে শক্তিতে পরিণত করে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ নির্মাণ হলেই ফারুকের আত্মা শান্তি পাবে।’

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, চট্টগ্রাম জেলার উদ্যোগে ৩০ অক্টোবর সন্ধ্যায় চট্টলবন্ধু এস.এম জামাল উদ্দিন মিলনায়তনে অনুষ্ঠিত সাংগঠনিক ও অকাল প্রয়াত ফারুকের স্মরণ সভায় সংগঠনের কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালি প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।

চট্টগ্রাম জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক প্রকৌশলী দেলোয়ার মজুমদারের সভাপতিত্বে সভার শুরুতে সংগঠনের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক, সাবেক ছাত্রনেতা ও ক্রীড়া সংগঠক মো. ফারুক চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. অলিদ চৌধুরীর সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও জাতীয় মহিলা শ্রমিক লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শ্রমিকনেত্রী রুখসানা পারভীন রুবা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা মিথুন মল্লিক, জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য প্রবীণ সাংবাদিক বেলায়েত হোসেন, চলচ্চিত্র নির্মাতা শৈবাল চৌধুরী, সাবেক ছাত্রনেতা এ.কে.এম জাবেদুল আলম সুমন, সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক হাজী মো. ইব্রাহিম, অধ্যাপক মিনু মিত্র, সাবেক ছাত্রনেতা সুমন চৌধুরী, অ্যাডভোকেট মো. সাহাব উদ্দিন, অর্থ উপ-কমিটির সদস্য সচিব মো. সাজ্জাদ উদ্দিন, প্রচার প্রকাশনা উপ-কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মোহাম্মদ জয়নাল আবেদীন, সদস্য রুবেল চৌধুরী, অনলাইন এক্টিভিস্ট অথৈ মজুমদার, জয়া সিংহ, আয়শা ছিদ্দীকা, রিনা বেগম প্রমুখ।

সভায় আগামী সম্মেলন সফল ও সুন্দর করতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।