আগুনে স্বপ্ন পুড়ে হাসপাতালের বেডে ব্যবসায়ী, দিশেহারা পরিবার

পরিবার পরিজন নিয়ে বেশ সুখের সংসার চলছিলো চট্টগ্রামের আনোয়ারার ব্যবসায়ী মো. আবুল কালামের। ধীরে ধীরে দোকান বড় করে পরিণত করেন ৯০ লাখ টাকার ব্যবসায়ে। শীতের রাতের এক আগুন কেড়ে নিয়েছে তার সবকিছু, পুড়ে ছাই হয়ে গেছে তার সাজানো দোকান। আর সেই শোকে স্ট্রোক করে এখন হাসপাতালের বেডে কাটছে ব্যবসায়ী মো. আবুল কালামের জীবন।

গত বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) গভীর রাতে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী ইউনিয়নের শাহ্ মোহছেন আউলিয়া রুস্তমহাটে ঘটে এই অগ্নিকাণ্ডের ঘটনা। এক রাতে পুড়ে ছাই হয়ে যায় কোটি টাকার মালামালসহ ৬টি দোকান। এ শোক সইতে না পেয়ে শুক্রবার সকালে স্ট্রোক করেন ব্যবসায়ী মো. আবুল কালাম।

অগ্নিকাণ্ডে ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নিউ মদিনা স্বত্বাধিকারী মো. আবুল কালামের নিউ মদিনা স্টোর, মুদির দোকান ও গোডাউনসহ ৬টি পুড়ে গেছে। আগুনে পাইকারী ওষুধের দোকান, টেইলার্সের দোকান, টিভি মেকানিক্যালের দোকান, পাইকারী বেকারীর দোকানসহ ১০টি দোকান পুড়ে যায়। এতে আনুমানিক দেড় কোটি লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্তরা। স্থানীয় ও ফায়ার সার্ভিসের সহযোগিতায় প্রায় দুইঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত মো. আবুল কালামের স্ত্রী জাহেদা বেগম বলেন, আমার স্বামী আগুনের পুড়ে যাওয়া দোকানটি সকালে দেখতে গিয়ে স্ট্রোক অসুস্থ হয়ে পড়েন। আমাদের সম্পদ যা আছে সবই দোকানের মধ্যে। আত্মীয় স্বজন থেকে ধার-দেনাসহ বিভিন্ন ব্যাংক থেকে ৬৫ লাখ টাকা লোন নিয়ে এ দোকানটি গড়ে তুলেছেন তিনি। আগুনে আমাদের সব স্বপ্ন শেষ করে দিয়েছে। কোথায় যাব আর কোথায় থেকে ব্যাংকের লোন পরিশোধ করব কিছুই বুঝতে পারচ্ছিনা। এখন হাসপাতালে চিকিৎসা চালাতে হিমশিম খাচ্ছি আমরা। আগুনে প্রায় ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।