আদেশ উপেক্ষা—ওসি বাকলিয়াকে সশরীরে হাজির হতে হবে আদালতে

বাকলিয়া থানার ওসিকে বন্ধকী সম্পত্তিতে রিসিভার নিয়োগ দিয়ে আদেশ দিয়েছিলেন চট্টগ্রাম অর্থঋণ আদালতের যুগ্ম জেলা ও দায়রা জজ মুজাহিদুর রহমান। কিন্তু আদেশ দেওয়ার পর দুটি নির্ধারিত তারিখে আদালতে কোনো প্রতিবেদন দাখিল করেননি ওসি বাকলিয়া।
আদালতের এই আদেশ উপেক্ষিত হওয়ায় আগামী ৯ মার্চ সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক (যুগ্ম জেলা ও দায়রা জজ) মুজাহিদুর রহমান এ আদেশ দেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. রেজাউল করিম।
তিনি বলেন, বাকলিয়া থানার ওসিকে বন্ধকী সম্পত্তিতে রিসিভার নিয়োগ করা হয়। গত দুইটি ধার্য তারিখে বন্ধকী সম্পত্তির প্রতিবেদন আদালতে জমা দেননি। তাই তার বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী ৯ মার্চ সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড চাক্তাই শাখা ২০২০ সালের ২২ সেপ্টেম্বর ৫৬ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৩৮৭ টাকা খেলাপি ঋণ আদায়ের দাবিতে মামলা করে। ঋণের বিপরীতে বন্ধকী সম্পত্তিতে বিপুল পরিমাণ ভাড়ার টাকা আয় হিসেবে বিবাদী মেসার্স এম এস আকতার অ্যান্ড কোম্পানির মালিক হাজী নুরুল আকতার সওদাগর গ্রহণ করলেও ব্যাংককে পরিশোধ করছে না। তাই ঋণ আদায়ের লক্ষ্যে ২০২২ সালে ১৭ মে আদালত বন্ধকী সম্পত্তি থেকে মাসিক ভাড়া গ্রহণ করে আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়ে বাকলিয়া থানার ওসিকে রিসিভার নিয়োগ করেন

মন্তব্য নেওয়া বন্ধ।