ইংলিশদের ১৫৬ রানে আটকালো টাইগাররা

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে নির্ধারিত ২০ ওভারে ইংলিশদের ১৫৬ রানে আটকালো বাংলাদেশ।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে বেলা ব্যাটিংয়ে নেমেই আগ্রাসী মনোভাবে খেলতে শুরু করে ইংল্যান্ড। নাসুমের করা প্রথম ওভারে আসে ৯ রানের পর তাসকিন আহমেদের ওভারেও সমপরিমাণ রান তুলে নেয় ইংলিশরা।
তৃতীয় ওভারে কেবল ৫ রান দেন মুস্তাফিজুর রহমান। ৪র্থ ওভারে ৮ রান খরচ করেন তাসকিন। তবে পঞ্চম ওভারে মুস্তাফিজকে তুলোধুনো করেন ফিল সল্ট ও বাটলার। একটি করে চার ও ছয়ে দুজনে মিলেন ১৩ রান তোলেন সেই ওভারে।

সল্টের ক্যাচ মিস করেন নাসুম আর বাটলারের ক্যাচ মিস করেন সাকিব আল হাসান। তবে ৮০ রানে উদ্বোধনী জুটি ভাঙ্গেন নাসুম আহমেদ, ১০ম ওভারে।
অফ স্টাম্পের বাইরে পিচ করা বলে সুইপ করার চেষ্টা করেন ফিল সল্ট। কিন্তু বল তার ব্যাটের কানায় লেগে চলে যায় উইকেটরক্ষক লিটন দাসের গ্লাভসে। ৩৫ বলে ৩৮ রান করে ফিরতে হয় ডানহাতি এই ওপেনারকে।

দাভিদ মালান ব্যক্তিগত ৪ রান করেই প্যাভিলিয়নে ফিরেন। ১২ তম ওভারে সাকিবের বলে তার ক্যাচ লুফে নেন লংঅনে থাকা নাজমুল হোসেন শান্ত।

বেন ডাকেটকে নিয়ে জুটি গড়ে ক্যারিয়ারের ২০ তম ফিফটি তুলে নেন বাটলার। ৩ বলে ২০ রান করেন ডাকেট ফিরেন সাজঘরে।

হাসান মাহমুদে বাটলারকে সাজঘরে ফিরান ডেথ ওভারের শুরুতেই। লংঅন থেকে বাটলারের ক্যাচটি ধরেন শান্ত। ৪২ বলে চারটি করে চার ও ছক্কায় ৬৭ রান করেন ইংলিশ অধিনায়ক। সেই ১৭ তম ওভারে কেবল এক রান দেন হাসান।

১৮ তম ওভারে কোনো উইকেট না পেলেও ৭ রান খরচ করেন মুস্তাফিজুর। ১৯ তম ওভারে আবারও হাসানের জাদু। মাত্র ৪ রান দিয়ে স্যাম কারানের উইকেটটি তুলে নেন ডানহাতি এই পেসার।

উদ্বোধনী জুটি প্রথম ১০ ওভারে ৮০ রান করলেও খেলা শেষ হয়েছে ১৫৬ রানে। ১৫৬ রান তুলতে ইংল্যান্ড হারায় ৬ উইকেট। টাইগারদের হয়ে হাসান ২৬ রান দিয়ে দুটি এবং সাকিব, তাসকিন, মুস্তাফিজ ও নাসুম নেন একটি করে উইকেট।

এই প্রতিবেদন লিখা পর্যন্ত ২ ওভার ২ বলে লিটন দাস ও রনি তালুকদার জুটি ২২ রান সংগ্রহ করেছেন টাইগারদের হয়ে।

মন্তব্য নেওয়া বন্ধ।