ঈদ জামাতের জন্য প্রস্তুত জমিয়তুল ফালাহ ময়দান, পরিদর্শনে মেয়র

চট্টগ্রামের জমিয়তুল ফালাহে দুই জামাতে এক লক্ষ মানুষ ঈদের নামাজ পড়বেন বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী৷

বৃহস্পতিবার (২০ এপ্রিল) মেয়র জমিয়তুল ফালাহ মসজিদের ঈদগাঁ মাঠ পরিদর্শনকালে মেয়র বলেন, চট্টগ্রামের কেন্দ্রীয় ঈদ জামাতের জন্য জমিয়তুল ফালাহ ময়দান সম্পূর্ণ প্রস্তুত। এবার সকাল ৮টা ও ৯টায় দুটি জামাতে ৫০ হাজার করে এক লক্ষ লোকের নামাজের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিদের সুবিদার্থে ২০০ ফ্যান, আর সামিয়ানা থাকবে। অজু করার জন্য মসজিদের অজুখানার পাশাপাশি অতিরিক্ত গাড়িতে পানির সুব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য থাকছে সিসিটিভি মনিটরিংসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর প্রশিক্ষিত সদস্যরা। পাশাপাশি ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ওয়ার্ডগুলোতে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

“স্বাভাবিক বৃষ্টিতে নামাজ বিঘ্নিত না হওয়ার জন্য মসজিদের আশপাশের নালাগুলো পরিষ্কার করা হয়েছে। তবে অস্বাভাবিক বৃষ্টিতে পানি উঠলে মসজিদের ভিতরে জামাত হবে।”

এসময় আরও উপস্থিত কাউন্সিলর আবদুস সালাম মাসুম, হাসান মুরাদ বিপ্লব, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, উপ-সচিব আশেক রসুল চৌধুরী (টিপু), নির্বাহী প্রকৌশলী মির্জা ফজলুল কাদের।

মন্তব্য নেওয়া বন্ধ।