ঋণ খেলাপি মোস্তফা গ্রুপের ৬ পরিচালকের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ারা

চট্টগ্রাম ভিত্তিক শিল্পগ্রুপ মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমান ও তার পাঁচ ভাইয়ের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রাম অর্থঋণ আদালত। এবার রূপালী ব্যাংক লালদীঘি শাখার মামলায় তাদের বিরুদ্ধে দেওয়ানি আটাকাদেশ দেওয়া হয় এবং তা কার্যকরে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।
ঋণ খেলাপি হেফাজতুর রহমানের অপর ভাইয়েরা হলেন, মোস্তফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দীন, পরিচালক শফিক উদ্দিন, কফিল উদ্দিন, রফিক উদ্দিন, কামাল উদ্দিন।

রোববার (১৯ মার্চ) চট্টগ্রাম অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এই আদেশ দেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম। তিনি বলেন, মোস্তফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মেসার্স এমএম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস লিমিটেডের নামে রূপালী ব্যাংক লালদীঘির পূর্বপাড় শাখা থেকে নেওয়া ঋণ পরিশোধ না করায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়। সেই মামলায় আট কিস্তিতে টাকা পরিশোধের শর্তে তাদের সুদও মওকুফ করা হয়েছিল। কিন্তু তারা সেই টাকা শোধ না করায় ব্যাংক আবার গ্রেপ্তারি পরোয়ানার আবেদন করলে আদাতল তা মঞ্জুর করেন।

গত ১০ নভেম্বর ইস্টার্ন ব্যাংকের মামলায় তাদের অপর সহোদর জসিম উদ্দনসহ ৭ জনের দেশ ত্যাগে নিষেধাজ্ঞা জারি করে ১৭ নভেম্বরের মধ্যে আদালতে পার্সপোর্ট জমা দেওয়ার আদেশ দিয়েছিলেন একই আদালত। মোস্তাফা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এমএম শিপ ব্রেকার্স লিমিটেড ও রহমান শিপ ব্রেকার্স লিমিটেডের পক্ষে ইস্টার্ন ব্যাংকের ঋণের পরিমাণ ৬৬ কোটি ৬৬ লাখ ৩৫ হাজার ৩১৬ টাকা ৭৩ পয়সা। এই টাকার বিপরীতে ব্যাংক ২৯ নভেম্বর ২০১৮ মামল দায়ের করে।

মোস্তফা গ্রুপ ও তাদের অঙ্গ প্রতিষ্ঠানের কাছে বিভিন্ন ব্যাংকের প্রায় ৫০০ কোটি টাকার ঋণ রয়েছে আদালত সূত্রে জানা গেছে।

মন্তব্য নেওয়া বন্ধ।