এক্সপ্রেসওয়েতে চাকা ফেটে বাস খাদে, ঢাবি শিক্ষার্থীসহ নিহত ১৯

পদ্মা সেতুর এক্সপ্রেসওয়েতে যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের সুইটি (২০) নামের এক শিক্ষার্থীসহ ১৯ জন নিহত হয়েছে। রোববার (১৯ মার্চ) সকালে এক্সপ্রেসওয়ের মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর অংশে বাসটির চাকা ফেটে খাদে গিয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও ৩০ জন।

সুইটি গোপালগঞ্জ সদরের পাচুরিয়া গ্রামের মাসুদ মিয়ার মেয়ে। নিহত বাকী যাত্রীদের নাম পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক বলেন, রোববার সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এ সময় বাসটি দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই মারা যায় ১৪ জন যাত্রী। পরে শিবচরে হাসপাতালে নেওয়ার পর মারা যান আরও তিনজন। সকাল ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায় আরও দুজন যাত্রী। শেষ খবর পর্যন্ত ১৯ জন যাত্রীর মৃত্যুবরণ করেছে বলে জানতে পেরেছি।

মাদারীপুর জেলার পুলিশ সুপার মাসুদ আলম বলেন, বাসচালকের বেপরোয়া গতিই এ দুর্ঘটনার জন্য দায়ী। দুর্ঘটনাকবলিত বাসটি সরাতে ঘটনাস্থলে কাজ করছে ফায়ার সার্ভিস ও পুলিশ। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ইমাদ পরিবহনের রয়্যাল মোড়ের কাউন্টার মাস্টার শরীফ বলেন, যাত্রী তালিকা থেকে দেখলাম ৪০ জন যাত্রীর মধ্যে নয়জন খুলনার যাত্রী। রয়্যালের মোড় থেকে প্রথমে চারজন, পরে সোনাডাঙ্গা থেকে পাঁচজন যাত্রী ওঠেন। বেশিরভাগ যাত্রী উঠে গোপালগঞ্জের।

মন্তব্য নেওয়া বন্ধ।