এতিম-হতদরিদ্রদের মাঝে চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের শীতবস্ত্র বিতরণ

তীব্র শীতের মধ্যে চট্টগ্রাম মহানগরীতে খোলা আকাশের নিচে ফুটপাতে, রাস্তায় রাতযাপন করা ভাসমান মানুষ এবং এতিম-হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ‘চট্টগ্রাম এভিয়েশন ক্লাব’। চট্টগ্রামে থাকা বিভিন্ন বিমান সংস্থার প্রতিনিধিদের নিয়ে গঠিত এ ক্লাবের পক্ষ থেকে পরিচালিত সপ্তাহব্যাপী শীতবস্ত্র বিতরণ কর্মসূচি রোববার (২৯ জানুয়ারি) শেষ হয়েছে।
নগরীর হালিশহরে মোহাম্মাদিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, জেসমিন আক্তার হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, শান্তিবাগে তারবিয়াতুল উম্মাহ মাদ্রাসা ও হাফেজখানা আগ্রাবাদ, লোকনাথ মন্দির ষোলশহর,অনাথ সংহতি আশ্রমে শিশু-কিশোর ও হতদরিদ্র লোকজনের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

এছাড়া শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, বাংলাদেশ বিমান এবং চট্টগ্রামে বেসরকারি বিভিন্ন বিমান সংস্থার কার্যালয়ের কর্মচারীদের শীতবস্ত্র দেয়া হয়েছে। পাশাপাশি সন্ধ্যার পর নগরীর বিভিন্ন এলাকায় ফুটপাতে, সড়ক বিভাজকে অবস্থান করে রাতযাপন করা লোকজনের হাতেও শীতবস্ত্র তুলে দিয়েছে চট্টগ্রাম এভিয়েশন ক্লাব।

সপ্তাহব্যাপী এ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের পরিচালক উইং কমান্ডার তসলিম আহমেদ পিএসসি, বাংলাদেশ বিমানের চট্টগ্রাম কার্যালয়ের ব্যবস্থাপক সজল কান্তি বড়ুয়া, চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের প্রেসিডেন্ট আসিফ চৌধুরী ও সেক্রেটারি একরামুল ইসলাম, ক্লাবের সাবেক সভাপতি আশিকুল ইসলাম শামীম, মনোজিৎ সেনগুপ্ত, বর্তমান কমিটির অর্থ সম্পাদক মনিরুল ইসলাম, প্রচার সম্পাদক আদনান রহমান বাপ্পি ও সাংস্কৃতিক সম্পাদক রিজওয়ানুল ইসলাম, বিমানবন্দর প্রতিনিধি মাইনুল ইসলাম, একরাম দিপু, মাহফুজুল আলম, এসএম তানভীর আলম, ফুয়াদ বিন জাফর এবং রওশনারা বেগম।

চট্টগ্রাম এভিয়েশন ক্লাবের প্রেসিডেন্ট আসিফ চৌধুরী চট্টগ্রাম খবরকে বলেন, ‘চট্টগ্রাম এভিয়েশন ক্লাব একটি অলাভজনক সংগঠন। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই ক্লাব সবসময় আর্তমানবতার সেবায় মানুষের পাশে দাঁড়িয়েছে। এবারও তীব্র শীতের মধ্যে জনজীবন যখন বিপর্যস্ত, বিশেষ করে অনাথ-এতিম, খোলা আকাশের নিচে বসবাস করা মানুষগুলো যখন চরম কষ্টে দিনযাপন করছেন, তখন আমরা নিজেদের তাদের সেবায় সম্পৃক্ত করেছি। আমরা তাদের পাশে দাঁড়িয়েছি। যে কোনো দুর্যোগ-দুর্বিপাকে এভিয়েশন ক্লাব সবসময় মানুষের পাশে থাকবে।’

মন্তব্য নেওয়া বন্ধ।