এনজিও কর্মী চম্পার খুনির বিচারের দাবীতে মানববন্ধন

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় এনজিও কর্মী চম্পা চাকমা খুনের প্রতিবাদে ও খুনিকে দ্রুত গ্রেপ্তার করে তার বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে বাংলাদেশ মানবাধিকার কমিশন দক্ষিণ রাজানগর ও লালানগর ইউনিয়ন শাখা ও উন্নয়ন সংস্থা পদক্ষেপের যৌথ উদ্যোগে ধামাইরহাট বাজারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে মানবাধিকার কমিশনের নেতৃবৃন্দরা, ধামাইরহাট শাখার সকল ব্যাংক, এনজিও কর্মকর্তা-কর্মচারী, স্কুল- কলেজের শিক্ষক, শিক্ষার্থীসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের পূর্বাঞ্চলের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসাইন, চট্টগ্রাম উত্তর জোনের সরকারী পরিচালক উত্তম কুমার সরকার, রাঙ্গুনিয়া এরিয়ার সিনিয়র ব্যবস্থাপক মো. নাজিম উদ্দীন ও মো. আলমগীর, হাটহাজারী এরিয়ার সিনিয়র ব্যবস্থাপক রোমান সরকার, রাঙ্গামাটি পদক্ষেপ মহিলা ব্রাঞ্চের এরিয়া ম্যানেজার রাশেদা আক্তার, মানবাধিকার নেতা এস এম ইদ্রিস, কাজী সিরাজুল হক, অধ্যক্ষ মুহিবুল কবির জাহেদী, শিক্ষক হারুন অর রশিদ, শিক্ষক শান্তনু বিশ্বাস, মীর গোলাম মোস্তফা বাবুল, জসিম উদ্দিন তালুকদার, ফজলুল ইসলাম সেলিম, ইউনুচ মিয়া লেদ, প্রফেসর ইকবাল হোসেন, মো. ইদ্রিস চৌধুরী, ইসমাইল হোসেন, আজিম উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, গত রোববার (৫ মার্চ) রাত ৮টা ৩০মিনিটের দিকে ধামাইরহাট এইচ. এ প্লাজা থেকে অফিসের কাজ শেষ করে বাসায় যাচ্ছিলেন চম্পাসহ তার অন্য এক সহকর্মী। এসময় কিস্তির টাকা চাওয়ার জেরে আসামী এনামের সাথে চম্পার কথা কাটাকাটি হলে এক পর্যায়ে এনাম ছুরি দিয়ে চম্পা চাকমার শ্বাসনালী বরাবর আঘাত করে পালিয়ে যায়। পরে চম্পাকে উদ্ধার করে রাঙ্গুনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায়
চম্পা চাকমার বোনের স্বামী সোহেল চাকমা বাদী হয়ে মো. এনামুল হককে আসামি করে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা করেন। ঘটনার চারদিন পেরিয়ে গেলেও এখনো আসামীকে ধরতে পারেনি পুলিশ।

মন্তব্য নেওয়া বন্ধ।