এমইএস কলেজের শিক্ষার্থীর প্রক্সি দিতে এসে যুবক ধরা

চট্টগ্রামের ওমরগনি এম ই এস কলেজের মোহাইম আজম চৌধুরী নামে এক অনিয়মিত পরীক্ষার্থীর হিসাববিজ্ঞান পঞ্চম পত্রের প্রক্সি পরীক্ষা দিতে এসে ধরা পড়েছেন মো. সোহাগ হোসেন নামে এক যুবক। সে নিজেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের সাবেক শিক্ষার্থী বলে পরিচয় দেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে ডিগ্রি তৃতীয় বর্ষের পরীক্ষায় প্রবেশপত্রের ছবির সঙ্গে চেহারার মিল না পেয়ে তাকে আটক করে হলের দায়িত্বরত শিক্ষকরা। পরে মুচলেকার মাধ্যমে তাকে ছেড়ে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ সালমা রহমান বলেন, রেজিস্ট্রেশন কার্ডের ছবির সাথে পরীক্ষার্থীর চেহারার মিল না থাকায় হলে দায়িত্বরত শিক্ষকদের সন্দেহ হয়। পরে জিজ্ঞাসাবাদে সে ৫ হাজার টাকার বিনিময়ে প্রক্সির বিষয়টি স্বীকার করে।

তিনি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নীতি অনুযায়ী মূল পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। একইসাথে প্রক্সি দিতে আসা শিক্ষার্থী থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় খুলশী থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। এ ঘটনায় ওই পরীক্ষার্থীর বিরুদ্ধে পরবর্তীতে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

মন্তব্য নেওয়া বন্ধ।